মতলবে মেশিনে ঘাস কাটতে গিয়ে শিশুর হাতের কবজি বিচ্ছিন্ন

সমির ভট্টাচার্য্যঃ চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় মেশিনে (যন্ত্র) ঘাস কাটতে গিয়ে রিংকন চক্রবর্তী (১২) নামে এক শিশুর ডান হাতের কবজি পর্যন্ত কেটে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করেন স্বজনেরা ।

এ ঘটনাটি ঘটেছে উপজেলার দূরগাঁও এলাকায় । রিংকন চক্রবর্তী দূরগাঁও এলাকার মানিক চক্রবর্তীর ছেলে। রিংকন স্থানীয়  দূরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। দুই ভাইয়ের মধ্যে সে ছোট।

পরিবার ও স্থানীয় সূত্র জানায়, আজ সকাল আটটায় বাড়িতে রাখা একটি মেশিনের মাধ্যমে ঘাস কাটতে শুরু করে ওই শিশু। আচমকা ওই চলমান মেশিনের ভেতর তার ডান হাতের কিছু অংশ ঢুকে যায়। এতে তার হাতের কবজি পর্যন্ত কেটে বিচ্ছিন্ন হয়ে যায়। হাত থেকে প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ও স্বজনেরা ঘটনাস্থলে ছুটে আসেন এবং গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে স্বজনেরা তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করেন।

পঙ্গু হাসপাতালের চিকিৎসকের বরাত দিয়ে ওই শিশুর চাচা রতন চক্রবর্তী বলেন, তাঁর ভাতিজার হাতের ওই স্থানে অস্ত্রোপচার করা হয়েছে। পঙ্গু হাসপাতালে একাধিক চিকিৎসক তাকে চিকিৎসা দিচ্ছেন। হাতের যন্ত্রণায় সে হাসপাতালে কাতরাচ্ছে। তার অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়। সুস্থ হতে তার অনেক সময় লাগবে।

রতন চক্রবর্তী আরও বলেন, ডান হাতের কবজি পর্যন্ত কেটে যাওয়ায় তাঁর ভাতিজার লেখাপড়াও ব্যাহত হবে। এ নিয়ে পরিবারের সদস্যরা দুশ্চিন্তায় রয়েছেন। অসাবধানতার কারণে এ ঘটনাটি ঘটেছে। সবাই ওর জন্য দোয়া করবেন  ।

ক্যাপশনঃ মতলবে ঘাষ কাটার মেশিনে হাতের কবজি কাটা শিশু পঙ্গু হাসপাতালে কাতরাচ্ছেন ।

সম্পর্কিত খবর