আগামী ২১মে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন

চাঁদপুর খবর রির্পোট: যেহেতু নির্বাচন কমিশন এতদ্বারা উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ১৩অনুযায়ী নিম্নেবর্ণিত উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদের নির্বাচন অনুষ্ঠানের জন্য গণবিজ্ঞপ্তি জারী করা হয়েছে।

২এপ্রিল (মঙ্গলবার) চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর রিটার্নিং অফিসার বশির আহমেদ স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

গণবিজ্ঞপ্তি থেকে জানা যায়, ২১শে এপ্রিল রবিবার রিটানিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়নপত্র দাখিল, ২৩এপ্রিল মঙ্গলবার রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই। ২৪ এপ্রিল থেকে ২৬এপ্রিল মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সুযোগ। ২৭ এপ্রিল থেকে ২৯এপ্রিল আপিল নিষ্পত্তি। ৩০এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্ধ ২মে-২০২৪তারিখ। ভোটগ্রহণের তারিখ ২১ মে -২০২৪ই তারিখে অনুষ্ঠিত হবে।

সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এতে আরো উল্লেখ করা হয়, আমি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার, চাঁদপুর জেলার চাঁদপুর সদর উপজেলা, হাজীগঞ্জ উপজেলা, শাহরাস্তি উপজেলা পরিষদ উক্ত বিধিমালার বিধি ১৪ অনুযায়ী এতদ্বারা গণবিজ্ঞপ্তি জারী করছি যে চাঁদপুর জেলার চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদের নির্বাচনের জন্য মনোনয়নপত্র আগামী ২১ এপ্রিল ২০২৪ইং বিকাল ৪ ঘটিকা পর্যন্ত অথবা উক্ত দিনের পূর্ববর্তী যে কোন সময় অনলাইনে দাখিল করা যাবে।

উল্লেখ্য যে, অনলাইনে মনোনয়নপত্র দাখিলের ক্ষেত্রে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রবেশ করে বাম পাশে ম্যানুবারে ‘অনলাইনে মনোনয়নপত্র দাখিল’ লিংকে প্রবেশ করে মনোনয়নপত্র দাখিল করতে হবে।

সম্পর্কিত খবর