শাহমাহমুদপুরে গ্যারেজ থেকে অটোরিক্সা চুরি ! থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর সদর উপজেলার ৪ নং শাহমাহমুদপুর ইউনিয়নের কুমারডুগী মিজি বাড়ি সংলগ্ন অটোরিক্সা গ্যারেজ থেকে একটি অটোরিক্সা চুরি হওয়ার ঘটনা ঘটেছে। এই বিষয়ে দুই জনকে অভিযুক্ত করে চাঁদপুর সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন মৃত মোঃ রাজ্জাক মিজির ছেলে মোঃ সুমন মিজি (৪৫)।

অভিযোগে চুরি হওয়ার বিষয়ে যাদেরকে অভিযুক্ত করা হয় তারা হলেন শাহমাহমুদপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড কুমারডুগী গাজী বাড়ির মোঃ রহমান গাজীর ছেলে মোঃ বিল্লাল গাজী (৩০), সর্দার বাড়ির মোঃ বাবুল সর্দারের ছেলে মোঃ সজীব সর্দার (২০)।

জানা যায়, গত ২১ মার্চ বৃহস্পতিবার রাত আনুমানিক ৩ টার সময় মোঃ সুমন মিজির নিজ গ্যারেজ থেকে একটি অটোরিক্সা চুরি হয়ে যায়। মোঃ সুমন মিজির ছোট ভাই দুলাল মিজি গ্যারেজের পাশের চায়ের দোকানদার হওয়ায় ওই রাতে অভিযুক্ত মোঃ বিল্লাল গাজী এসে তাকে জিজ্ঞাস করে আপনি কি এখানে সেহরি খান, না বাড়িতে খান। ঠিক ওই রাতেই তার চায়ের দোকানের বাহির দিয়ে প্লাস্টিকের রশি দিয়ে বান দেয়। যেন সে দোকান থেকে বাহির না হইতে পারে। এছাড়া অভিযুক্তরা আগে গ্যারেজে সিএনজি রাখতো এবং অভিযুক্ত সজীব সর্দার গ্যারেজের ভাড়ার টাকা পরিশোধ করে না। আবার গ্যারেজের তালার একটি চাবিও তাহার কাছে থাকে।

আরো জানা যায়, চুরি হওয়া অটোরিক্সার মূল মালিক হলো মতলব দক্ষিণ উপজেলার উত্তর নলুয়া গ্রামের আঃ মতিন খানের ছেলে মোঃ লিটন খান (৪৫)। অটোরিক্সাটি মোঃ সুমন মিজির জিম্মায় গ্যারেজে থাকতো এবং পরিচালিত হতো।

অভিযোগকারী মোঃ সুমন মিজি জানান, প্রতিদিনের ন্যায় আমি ওইদিন গ্যারেজে অটোরিক্সা রেখে বাড়ি যাই। সকালে আমার ছোট ভাইয়ের ফোন পেয়ে এসে দেখি গ্যারেজের শাটার একপাশের তালা ভেঙ্গে নিয়ে গেছে এবং অপর পাশের তালা দেওয়া রয়েছে। পরে আমি সজীবকে ফোন দিয়ে ডেকে এনে অপর পাশের তালাটি খোলে শাটার উঠিয়ে দেখি আমার অটোরিক্সাটি গ্যারেজে নেই। যেই তালাটি ভেঙ্গে নিয়ে গেছে সেই তালার চাবি আমার কাছে ছিল। আর যে তালাটি দেওয়া ছিল ওই তালার চাবি তাদের কাছে ছিল। তার পর অটোরিক্সা চুরি হওয়ার বিষয়টি ইউপি মেম্বার ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিদেরকে জানালে তারা থানায় অভিযোগ করার পরামর্শ দেন।

তিনি আরো জানান, থানায় অভিযোগের পর স্থানীয় ইউপি মেম্বার সহ গণ্যমান্য ব্যক্তিরা মিলে স্থানীয়ভাবে একটি সালিশ বৈঠকে বসে সিদ্ধান্ত দেয় যে অভিযুক্ত উভয়েই ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা অটোরিক্সা মালিককে যেনো তারা প্রদান করে। কিন্তু আমি এই সিদ্ধান্ত না মেনে চুরি হওয়া অটোরিক্সা ফেরত চাই।

এই বিষয়ে ইউপি মেম্বার শাহাদাত হোসেন মিজি জানান, আমরা স্থানীয়ভাবে মীমাংসার লক্ষ্যে অভিযোগকারী এবং অভিযুক্তদেরকে নিয়ে বসি। যেহেতু গ্যারেজের শাটারের চাবি উভয়ের কাছে ছিল। সেহেতু আমরা একটি সিদ্ধান্ত নেই। যাতে গাড়ির মূল মালিক সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত না হয়। কিন্তু আমাদের এই সিদ্ধান্ত অভিযোগকারী সুমন মিজি প্রত্যাখ্যান করে।

চাঁদপুর মডেল থানার এসআই আঃ কুদ্দুস জানান, ঘটনাস্থলে গিয়ে তালা ভাঙ্গার কোন আলামত পাইনি। তবে অভিযোগের বিষয়টি এখনো তদন্তাদিন রয়েছে।

সম্পর্কিত খবর