মতলব দক্ষিণে জমে উঠেছে ঈদ কেনাকাটা : দামে অসন্তোষ ক্রেতারা 

সমির ভট্টাচার্য্য ঃ  পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে মতলব দক্ষিণে  জমে উঠেছে ঈদ কেনাকাটা। প্রতি বছরের মতো এবছরও দেশীয় শাড়ি, থ্রিপিস ও পাঞ্জাবির চাহিদা সবচেয়ে বেশি। দেশীয় বুটিকস, হাতে কাজ করা শাড়ি, থ্রিপিস ও পাঞ্জাবির দোকানগুলোতে  ভিড় বেশি দেখা যাচ্ছে। এর পাশাপাশি মতলব বাজার, নারায়নপুর বাজার, নায়েরগাঁও বাজারের  সব নামি দামি পোশাক ও জুতার শোরুমে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

নারী ক্রেতাদের কাছে ভারতীয় শাড়ির চাহিদাও রয়েছে। তবে ভ্যাপসা গরমের কথা মাথায় রেখে আরামদায়ক শাড়ি খুঁজছেন ক্রেতারা। মতলবে  ঈদ উপলক্ষে দেশীয় শাড়ি, থ্রিপিস ও পাঞ্জাবি কিনতে বিভিন্ন গার্মেন্টস ও বিপণী-বিতানগুলোতে বেশি ভিড় দেখা যাচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, ঈদ উপলক্ষে বিভিন্ন রং-বেরং-এর শাড়ি,  থ্রিপিস ও ছোট ছোট ছেলে মেয়েদের পোষাক  কিনতে নারীদের উপচে পড়া ভিড়। একই সাথে পাঞ্জাবির দোকানগুলোতেও ভিড় লক্ষণীয়। এছাড়া ছেলেদের পাঞ্জাবি ছাড়াও শার্ট, গেঞ্জি, জিন্স প্যান্ট, গ্যাবাডিং, ইন্ডিয়ান সুলতাল পাঞ্জাবি কিনতে ভিড় বাড়ছে। তবে গত বছরের চেয়ে এবছর পোশাকসহ সকল পণ্যের দাম বেশি বেলে দাবি করেছেন ক্রেতারা । এ বিষয়ে বাজারে আসা একাধিক মহিলা ক্রেতারা বলেন গত বছরের চাইতে এ বছর পোষাকের দাম অনেক বেশী । তাই ইচ্ছে থাকলেও পছন্দের পোষাক কিনতে পারছিনা।  মতলব বাজারের ভূইয়া গার্মেন্টসের স্বত্বাধিকারী হারুন ভুইয়া , স্বপ্ন ফ্যাশনের স্বত্বাধিকারী সুজন ভট্টাচার্য, অজন্তা গার্মেন্টসের স্বত্বাধিকারী আবুল হাসনাত জানান দ্রব্যমূল্যের কারণে অন্যান্য বছরের তুলনায় এ বছর পোশাকের দাম একটু বেশি তাই ক্রেতারা বিভিন্ন দোকান ঘুরে ঘুরে পছন্দের পোশাক কিনছে আগামী কয়েকদিনে বেচাকেনা আরো ভালো হবে৷।

সম্পর্কিত খবর