চাঁদপুর রেলওয়ে হকার্স মার্কেটের সামনের অংশ হকারদের দখলে !

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের রেলওয়ে হকার্স মার্কেটের সামনের অংশ হকারদের দখলে থাকায় ক্রেতা সাধারন মার্কেটে প্রবেশ করতে বিড়ম্বনায় পরতে হচ্ছে। ক্ষতি গ্রস্হ হচ্ছে রেলওয়ে হকার্স মার্কেটের সামনের অংশের ব্যবসায়ীরা।

চাঁদপুর শহরের সবচেয়ে বড় মার্কেট হলো রেলওয়ে হকার্স মার্কেট। এ মার্কেটে প্রায় ৩ শতাধিকের বেশি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনটি ব্লকে দোকান গুলো সাজানো। ভেতরের বানিজ্যিক দোকান গুলো ভাল ভাবে চললে ও পশ্চিমাংশের সামনের দোকান গুলোতে ক্রেতা সাধারন প্রবেশ করতে বিরম্বনায় পরতে হয় মার্কেটের প্রবেশ গেইট দখল করে রাখা বিভিন্ন পণ্যের হকারদের কারণে।

এর মধ্যে বেশ কয়েকজন ফল বিক্রেতা ও মার্কেটের পণ্য বিক্রেতাদের পণ্য নিয়ে বসা হকাররা। হকারদের মধ্যে ফল বিক্রেতা আল আমিন, ইমন,হাসান, হরেক মাল বিক্রেতা আশিক।এরা এমন ভাবে পণ্যের ঢালা সাজিয়ে রাখে তাতে করে সাধারন ক্রেতারা এখান দিয়ে হাটা চলাফেরা করতে পারে না। সকাল থেকে তারা পণ্যের ঢালা এমন ভাবে সাজিয়ে অর্ধেক রাস্তা দখল করে রাখচ্ছে। চাঁদপুর রেলওয়ে হকার্সা মার্কেটে জেলার সকল উপজেলা থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ক্রেতা সাধারণ বিশেষ করে নারীকে তারা এ মার্কেটে পছন্দমত পণ্য সামগ্রী ক্রয় করতে ছুটে আসে। হকারদের দখলে সামনের অংশ জিম্মি হয়ে থাকায় সাধারণ মার্কেটে প্রবেশ করতে পারছে না।

প্রতিনিয়ত তারা বিরাম্বনার শিকার হতে হচ্ছে। কয়েকজন হকের সাথে কথা বললে তারা জানান তারা পৌরসভার জায়গায় দোকান সাজিয়েছে। মার্কেট কর্তৃপক্ষকে তাদের কোন অর্থই দিতে হয় না। ঈদের পর বড় কড়ই গাছটি কেটে ফেলা হবে। ঈদ পর্যন্ত আমরা এখানে বেচা বিক্রি করার জন্য বসেছি। কড়ই গাছটি কেটে রাস্তা প্রশস্ত করলে এখানে আর কোন হকার বসতে পারবে না বলেও তারা জানায়।

রেলওয়ে হকার্স মার্কেটের সম্মুখভাগের ব্যবসায়ীরা জানায়, হকারদের দখলে সামনের অংশটি থাকায় তাদের বেচা বিক্রি কম হচ্ছে। তাছাড়া সাধারণ মার্কেটে প্রবেশ করতে গিয়ে নানা ধরনের বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। আমরা চাই মার্কেট ব্যবসায়ী সমিতি এসব হকার এখান থেকে উচ্ছেদ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

সম্পর্কিত খবর