চাঁদপুর শহরের ফুটপাতের মাঝে বৈদ্যুতিক খূঁটি : চলাচলে দুর্ভোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের ফুটপাতে চলাচল করা দুস্কর হয়ে পড়েছে। পৌরসভা কর্তৃক শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের লেকের পাড়ে নির্মিত ফুটপাত দিয়ে চলাচলে সমস্যায় পড়তে হচ্ছে পথচারীদের। কারণ বিভিন্ন ফুটপাতের ওয়াকওয়ের মাঝখানেই রয়েছে বিদুতের বৃহৎ আকারের খুটি ও ভিত্তিপ্রস্তরের ন্যামপ্ল্যাট। এতে জনসাধারণের চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। তাছাড়া অনেক ফুটপাতের ওয়াকওয়ে মেঝো ঢেবে গেছে ও ফাটলসহ ভাংগন দেখা দিয়েছে।

জানা যায়, শহরের সবচেয়ে ব্যস্ততম সড়কের ফুটপাতের এহেনবস্হা বেশী। বিশেষ করে কালিবাড়ী শপথ চত্বর থেকে মাতৃপীঠ স্কুল সামনে শহীদ মুক্তিযোদ্ধা সড়ক ও মিশন রোড এলাকার ফুটপাতের এ অবস্থা লক্ষণীয়।
দিন দিন জনসংখ্যা ও যানবাহনের সংখ্যা বাড়ছে। কিন্তু ফুটপাতের এ অবস্থায় পথচারীরা চলাচলে বাঁধা গ্রস্ত হচ্ছে।

এদিকে সড়কের প্রশস্ততা বাড়ানোর চেষ্টা চালাছেন পৌর পিতা জিল্লুর রহমান জুয়েল। তিনি চাঁদপুর সরকারি কলেজ সংলগ্ন কুমিল্লা রোড,প্রেসক্লাব রোড, হাজী মহসিন রোড,নিউ ট্রাক রোড,জেএমসেনগুপ্ত রোডসহ পুরো শহরের সড়ক প্রসস্তকরণে রাস্তার দু’পাশের স্হাপনার কিছু অংশ উচ্ছেদ করে ফুটপাত তৈরী করছেন। পুরো শহরময় বর্তমানে ফুটপাত তৈরির কাজ চলছে। যা সকল মহলে প্রশংসীত হচ্ছে।

চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল জানান, আমরা শহরের রাস্তা প্রসস্হকরণসহ ফুটপাত তৈরি করছি। এতে অনেক বেগ পেতে হচ্ছে তারপরও জনগনের স্বার্থে কাজ করে যাবো। ফুটপাতে বিদুৎর খুটি সম্পর্কে বলেন,এগুলো শীঘ্রই সরিয়ে ফেলা হবে।

সম্পর্কিত খবর