চাঁদপুর মেঘনায় জাটকা ধরার দায়ে ১৪ জেলের কারাদন্ড

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে নিষেধাজ্ঞা অমান্য মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরার দায়ে আটক ১৫ জেলের মধ্যে ১৪জনকে ১ মাস করে কারাদন্ড এবং একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেয় ভ্রাম্যমান আদালত।

সোমবার (১৮ মার্চ) দুপুরে কোস্টগার্ড স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন ও মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলাতানা।

বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

তিনি বলেন, রবিবার (১৭ মার্চ) দিনগত রাত সাড়ে ১০টা থেকে আজ ভোর সাড়ে ৩টা পর্যন্ত সদর উপজেলার মেঘনা নদীর মোহনা, রাজরাজেশ^র, লালপুর ও দাসাদী এলাকায় জেলা মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে।

এ সময় জাটকা ধরার দায়ে দাসাদী এলাকা থেকে ১৫জন জেলেকে আটক, ৭৫ হাজার মিটার কারেন্টজাল, জালে জড়ানো ১২০ কেজি জটাকা এবং একটি কাঠের মাছ ধরার নৌকা জব্দ করা হয়। জাটকা দুস্থদের মাঝে বিতরণ এবং নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান। চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ, সদর উপজেলা সহকারী কর্মকর্তা মো. মিজানুর রহমান, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সিসি মো. জসিম উদ্দিনসহ কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা অভিযানে অংশনেন।

সম্পর্কিত খবর