চাঁদপুরে পুনাকের আয়োজন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও সনদ প্রদান

স্টাফ  রিপোর্টার : ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও সনদ প্রদান অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে চাঁদপুর পুলিশ লাইন্সে চাঁদপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি তার বক্তব্যে বলেন, ১৯২০ সালে আমাদের মুক্তির জন্যে জন্মগ্রহণ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই মহান নেতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। বঙ্গবন্ধুর শিশুদের খুব ভালোবাসতেন। এইদিনটিকে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের উৎসর্গ করেছেন, তাই শিশু দিবস হিসেবে ঘোষণা করেছেন। শিশুরা বঙ্গবন্ধুকে স্মরণ করে কবিতা আবৃত্তি করেছেন। বঙ্গবন্ধু আমাদের সকলের জন্য আদর্শ ও অনুকরণীয়। বঙ্গবন্ধুকে জানা ও আদর্শকে বুঝার জন্যে বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী পড়ার জন্য অনুরোধ করছি। বঙ্গবন্ধুর বাবা বলেছিলেন লেখাপড়া না করলে জীবনে কিছুই করতে পারবে না। আমাদের আন্তরিকতা ও সততার সাথে কাজ করতে পারলে জীবনে সফলতা আসবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে পুনার শিশুদের নিয়ে এ আয়োজন করেছেন। আমাদের বঙ্গবন্ধুর দেশকে ভালোবাসতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের কাজ করতে হবে।

চাঁদপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর সভানেত্রী নূরজাহান ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ্ত রায়।

পুনাকের অধ্যক্ষ শিপ্রা মজুমদারের পরিচালনায় বক্তব্য রাখেন সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার ফারুক আহমেদ, পুনাকের সহ-সভাপতি পূজা দাস, তারুণ্যের অগ্রদূতের সভাপতি ভিভিয়ান ঘোষ, পুনাকের ছাত্র রাহুল সরকার, তারুণ্যের অগ্রদূতের শিক্ষার্থী নুসরাত জাহান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত এবং শেষে দোয়া ও মোন্জাত করেন চাঁদপুর পুলিশ লাইনস জামে মসজিদের ইমাম মাও. আব্দুস ছালাম।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) রাশেদল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াছিন আরাফাতসহ আরো অনেকে।

 

সম্পর্কিত খবর