বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে পৌর আওয়ামী লীগের আলোচনা সভা

গাজী মোঃ ইমাম হাসানঃ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পৌর আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।এসময় তিনি তাঁর বক্তব্যে বলেন, ১৯২০ সালের মার্চ মাসের ১৭ তারিখে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।যাঁর জন্ম না বাংলাদেশের জন্ম হতো না। তাই আজকের এই দিনে জন্মবার্ষিকীতে স্বরণ করি বাঙালির সেই মহা নায়ককে।

বঙ্গবন্ধু কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি, ন্যায্য অধিকার থেকে বঞ্চিত অসহায় মানুষগুলোকে সংগঠিত করেছেন। রাজনৈতিকভাবে সচেতন করছেন, অধিকার আদায় নেতৃত্বে দিয়েছেন। শাসকের রক্তচক্ষু, নির্যাতন, জেল-জুলুম এমনকি মৃত্যুকে উপেক্ষা করে মানুষের অধিকার আদায়ের জন্য আজীবন সংগ্রাম করেছেন।

জীবনে অনেক ত্যাগ স্বীকার করেছেন তিনি।বঙ্গবন্ধু এই মার্চ মাসেই ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে মানুষকে উজ্জীবিত করেছেন। তাঁর এই ভাষনে পাল্টে দিয়েছে একটি দেশের মানচিত্র, জাতীয় পতাকা, জাতীয় সংগীত। তিনি বাংলাদেশের বন্ধু। স্বাধীন – সার্বভৌম ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত প্রতিটি গনতান্ত্রিক গণআন্দোলন, স্বাধিকার ও স্বাধীনতা সংগ্রামে তাঁর অবদান অবিস্মরণীয়। তাই বাঙালি জাতি চিরকাল শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে বিনম্রভাবে স্মরণ করবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভূইয়া, উপ-দপ্তর সম্পাদক পিপি অ্যাডভোকেট রনজিত রায় চৌধুরী, জেলা যুব লীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা যুব মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক নাজমা আলম, জেলা রিক্সা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সরকার প্রমূখ।

আলোচনা সভার সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ ও অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমিনুর রহমান বাবুল।

আলোচনা সভা শেষে পৌর আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরান হোসেন সেলিম পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত খবর