ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বাতিল

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বাতিল করেছেন বাংলাদেশ আপীল বিভাগের সুপ্রিম কোর্টে (সিভিল আপীল বিচার বিভাগ)।

বিদ্যালয়ের অভিভাবক মোঃ আবু হাসান খানের আবেদনের প্রেক্ষিতি ১১ মার্চ সুপ্রিম কোর্ট ম্যনেজিং কমিটি বালিত করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিদ্যালয়ের সিনিয়ল একজন শিক্ষককে দায়িত্ব প্রদান করেন। এ নিয়ে মামলার বাদীসহ বিদ্যালয়ের অভিভাবক, এলাকাবাসীসহ কিছু শিক্ষক সন্তুষ্ঠ প্রকাশ করেন।

জানা যায়, ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে সঠিক ভাবে হয়নি মর্মে কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে মামলা দায়ের কারে অভিভাকক মোঃ আবু হাসান খান। দীর্ঘদিন মামলা পরিচালনা করে দেশের সর্বচ্চো আদালত সুপ্রিম কোর্ট কমিটি বাতিল করে ৩ মাসের মধ্যে নতুন কমিটি করার জন্য নির্দেশনা প্রদান করেন।

অভিযোগ রয়েছে বিদ্যালয়ের তখনকার দায়িত্বরতরা কোনো অভিভাবককে না জানিয়ে নিজের ইচ্ছে মতো পকেট কমিটি গঠন করেছেন। এ কমিটি গঠনে কোনো অভিভাবককে জানানোই হয়নি। এ জন্য তারা বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন কমিটি বাতিলের জন্য।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াছ মিয়ার সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি আমি এখনো জানিনা, দুই একদিন পরে গেলে সঠিক তথ্য দিতে পারবে।

সম্পর্কিত খবর