ফরিদগঞ্জে ৮টি প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের উদ্যোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান এর সার্বিক নির্দেশনায় ও ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এর সার্বিক সহযোগিতা ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে বাজার তদারকি অভিযানে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪২হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল ১৬ মার্চ (শনিবার) পূর্ব চান্দ্রা বাজার ও ফরিদগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করেন চাঁদপুর ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক নূর হোসেন।

অভিযানে ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক পূর্ব চান্দ্রা বাজারে রিপন মেডিকেল হলে মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ায় ৫১ধারা-৫হাজার টাকা, আবুলের দোকানে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে অবৈধ উপায়ে ইফতার সামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে ৪৩ ধারায় ১হাজার টাকা, মুজাফফর স্টোরে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩৮ধারায় -৪হাজার টাকা, নিবারণ মেডিকেল হলে মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ায় ৫১ধারায় ৮হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিন ফরিদগঞ্জ বাজারে অভিযানে শাহী হোটেলে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে অবৈধ উপায়ে ইফতার সামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে ৪৩ধারায় ৫হাজার টাকা, ওয়ান স্টার হোটেলে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে অবৈধ উপায়ে ইফতার সামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে ৩৮ ও ৪৩ ধারায়-১৫হাজার টাকা, মাসুদ ফল বিতানে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩৮ ধারায় -২হাজার টাকা, ইব্রাহিম ফল বিতানে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩৮ধারায় -২হাজার টাকা জরিমানা করা হয়েছে। তরমুজের দোকানে অভিযানে দেখা যায় প্রতি পিস তরমুজ ৩০০-৪০০টাকা বিক্রি হচ্ছে।

আইন মেনে নায্যমূল্যে যৌক্তিকভাবে পণ্য বিক্রি করতে সকল ব্যবসায়ীদের আইনগতভাবে সতর্ক করা হয়েছে।

এসময় অভিযানে চাঁদপুর জেলা পুলিশের একটি টিম সহযোগিতায় করে।

সম্পর্কিত খবর