চাঁদপুর পৌরসভার সকল হিজড়াদের সাথে মতবিনিময়

সাইদ হোসেন অপু চৌধুরী :সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, হিজড়াদের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। হিজড়ারা আমাদেরই স্বজন। হিজড়া হয়ে জন্মগ্রহণ করা তাদের নিজেদের কোন দোষ না। প্রকৃতির কারণেই তাদের এ কষ্ট।

শনিবার (১৬ মার্চ) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে জেলা প্রশাসন ও চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ে আয়োজনে চাঁদপুর পৌরসভার অন্তর্ভুক্ত সকল হিজড়া জনগোষ্ঠীর জীবিকার নিরাপত্তা ও সামাজিক মর্যাদা বৃদ্ধি করার লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ডাঃ দীপু মনি বলেন,২০১৪ সালে হিজড়া জনগোষ্ঠীকে লিঙ্গ হিসাবে সরকার স্বীকৃতি দেয়। এরপর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পিছিয়ে পড়া হিজড়া সম্প্রদায়কে সমাজের মূলধারায় যুক্ত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী চাকরি ও অন্যান্য সুবিধা প্রদানের চিন্তা করা হচ্ছে। সরকারি, বেসরকারি ও সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত করতে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান এর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা সমাজসেবা কার্যালয় এর উপ পরিচালক রজত শুভ্র সরকার প্রমূখ।

সম্পর্কিত খবর