মতলব বাজারে মোবাইল কোট আতংকে সবজির দোকানে লেবু,শসা বিক্রি বন্ধ !

সমির ভট্টাচার্য্য : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা সদরে মতলব বাজারে মোবাইল কোর্ট আতংকে সবজি বিক্রেতারা লেবু, শসা বিক্রি বন্ধ রেখেছে । এতে করে রোজাদারদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে ।

গত ১৫’মার্চ শুক্রবার দুপুরে সরেজমিনে সবজি বাজারে গিয়ে দেখা যায় দুই একটা দোকানে অল্প কিছু লেবু দেখা গেলেও শসার দেখা নেই কোন দোকানে । বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান ঢাকার আড়ৎ গুলোতে লেবু ও শসার দাম বেশী হওয়ার কারনে আমাদেরও বেশী দামে বিক্রি করতে হয়। আমরা ১৭-১৮ টাকায় লেবু কিনে বিক্রি করি ২০-২৫ টাকায় এর মধ্যে অনেক লেবু নষ্ট হয়ে যায় । এছাড়া শসা কিনতে হয় কেজি প্রতি ৭০ টাকা। আমরা ৮০- ৯০ টাকায় বিক্রি করি । গত ১২ মার্চ মোবাইল কোর্টে ব্যবসায়ীদের অর্থদন্ড করে তাই আমরা বেশী দামে মাল আনবো না বিক্রিও করবো না ।

বাজারে আশা একাধিক রোজাদার ক্রেতা জানান সারাদিন রোজা রেখে ইফতারের সময় লেবু দিয়ে সরবত খেলে অনেক তৃপ্তি হয়। তাছাড়া সালাদের প্রধান উপকরন শসা ও পাওয়া যাচ্ছে না । তাই প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন সকল ক্রেতারা ।

মতলব বাজারে সবজির (আড়ৎ) মায়ের দোয়া বানিজ্যালয়ের সত্তাধিকারী আবুল কালাম বলেন রমজান উপলক্ষে সারা দেশে লেবু শসা সহ সকল কাঁচামালের দাম আগের তুলনায় একটু বেশী তাই বেশী দামে বিক্রি করা হচ্ছে। আড়ৎ এ মালের দাম কমলে আমরাও কমে বিক্রি করি ।

সম্পর্কিত খবর