চাঁদপুর বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৫ মার্চ চাঁদপুর জেলায় “স্মার্ট বাংলাদেশ গড়ি,ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি” প্রতিপাদ্যে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র্যালি অংশগ্রহন করেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

র্যালি শেষে আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে । ভোক্তার অধিকার সুরক্ষায় অনলাইন কেনাকাটার উপর গুরুত্বারোপ করেন। তবে অনলাইন কেনাকাটা বা আর্থিক লেনদেন যেন স্বচ্ছ হয় এবং গ্রাহকেরা যেন কোন প্রতারণার শিকার না হয় সে বিষয়ে ভোক্তা ও ব্যবসায়ী উভয়কেই দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (রিভার)শ্রীমা চাকমা, সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক রজত শুভ্র সরকার, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন, ক্যাবের নেতৃবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ ও সংশ্লিষ্ট অংশীজন।

 

সম্পর্কিত খবর