মতলবে অটোরিক্সার ধাক্কায় শিশুর মৃত্যু 

সমির ভট্টাচার্য্য ঃ জুম্মার নামাজ পড়তে যাওয়ার সময় একটি যাত্রীবাহী অটোরিকশার ধাক্কায় সম্রাট হোসেন (১১) নামে এক কিশোরের মৃত্যু হয়। এ ঘটনাটি ঘটেছে গত ১ মার্চ  শুক্রবার দুপুর দেড়টায় মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের দক্ষিণ মাইজকান্দি গ্রামে ।

নিহত সম্রাট হোসেনের বাড়ি উপজেলার দক্ষিণ মাইজকান্দি গ্রামে। ওই গ্রামের প্রবাসী ছাত্তার মৃধার ছোট ছেলে সে।  সম্রাট স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। ২ ভাই ও ১ বোনের মধ্যে সে সবার ছোট।

হাসপাতাল,পরিবার, ও পুলিশ সূত্র জানায়, আজ দুপুর দেড়টায় বাড়ির কাছাকাছি একটি মসজিদে জুমার নামাজ পড়ার জন্য বাড়ি থেকে সড়কের ওপর দিয়ে হেঁটে রওনা দেয় ওই শিশু । ওই মসজিদের কাছাকাছি পৌঁছাতেই পেছন থেকে একটি যাত্রীবাহী অটোরিকশা তাকে সজোরে ধাক্কা দিয়ে চলে যায়। এতে তার মাথা, পা ও কোমর রক্তাক্ত জখম হয় এবং সে সড়কে লুটিয়ে পড়ে।

এ সময় তার চিৎকার শুনে আশপাশের লোকজন ও স্বজনেরা ঘটনাস্থলে থেকে তাকে উদ্ধার করে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সম্রাটের চাচা শফিকুল ইসলাম মৃধা বলেন, অটোচালকের দায়িত্বহীনতা ও বেপরোয়া গতিতে গাড়ি চালানোর জন্যই তাঁর ভাতিজাকে অকালে চলে যেতে হলো। এটি একটি হত্যাকান্ডের মতোই। ঘটনাটি পুলিশকে জানিয়েছেন। ওই চালককে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।

এ ব্যাপারে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন বলেন, এ ঘটনায় তাঁর থানায় কোনো অভিযোগ বা মামলা হয়নি। হলে তদন্ত করে ব্যবস্থা নেবেন।

 

সম্পর্কিত খবর