সাবেক ইউপি চেয়ারম্যান হাফেজ বেপারীর জানাজা ও দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার :চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের ( সাখুয়া ইউনিয়ন) সাবেক জনপ্রিয় চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক আলহাজ্ব মোঃ হাফিজ বেপারীর(৭২) নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। জানাজায় বহরিয়া বাজার ও স্কুল মাঠসহ আশেপাশের রাস্তায় হাজার হাজার মানুষের ঢল নামে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বাদ যোহর বহরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাকে বহরিয়া বাজার জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজার নামাজে ইমামতি করেন জাফরাবাদ হাফিজিয়া মাদ্রাসার মুহতামেম আলহাজ্ব হযরত মাওঃ খাজা আহমদ। নামাজে জানাজার পূর্বে শোকাহত জনতার উদ্দেশ্য মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন এই ইউনিয়নের কৃর্তীসন্তান বীর মুক্তিযোদ্ধা ও চাঁদপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আঃ হামিদ মাস্টার, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট সলিমুল্লাহ সেলিম, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, মরহুমের আত্মীয় ও চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম।

চাঁদপুর জেলা বিএনপির সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেওয়ান মোঃ সফিকুজ্জামানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি বাগাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বেলায়েত হোসেন বিল্লাল, চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন প্রমুখ।
এছাড়া পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চেয়ে বক্তব্য রাখেন মরহুম হাফেজ বেপারীর একমাত্র মেয়ের জামাতা মোঃ মমিন বেপারী।

এ সময় আওয়ামী লীগ নেতা ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড:জসিম পাটওয়ারী ,চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি,বিএনপি নেতা আলহাজ্ব মোঃ আজহার উদ্দিন মিয়া, আঃ কাদির বেপারি,হযরত আলী ঢালী,শরিফ উদ্দিন আহমেদ পলাশ,কাজী মোঃ ইব্রাহিম জুয়েল,ব্যবসায়ী আলহাজ্ব আবুল কালাম জমাদার, যুবদলের মানিকুর রহমান মানিক, ফয়সাল আহমেদ বাহার,যুবলীগের অ্যাডঃ হুমায়ুন কবির সুমন, ছাত্রদলের ইমান হোসেন গাজী, জিয়াউর রহমান সোহাগ,জেলা ছাত্রলীগের জহির উদ্দিন মিয়াজীসহ বিশিষ্ট জন, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের অন্যান্য নেতৃবৃন্দ, মরহুমের সকল পর্যায়ে আত্মীয়-স্বজন শুভাকাঙ্ক্ষী এবং দল-মত নির্বিশেষে এলাকার সর্বস্তরের মানুষ।এছাড়াও আলেম-ওলামাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গণমানুষের নেতা ও জনপ্রিয় সাবেক এই চেয়ারম্যান মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাত দশটার সময় ঢাকা বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়েসহ অগণিত আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। জানাযার নামাজে ও দাফনে চাঁদপুরের বিশিষ্টজন রাজনৈতিক নেতৃবৃন্দ জন প্রতিনিধি সহ সর্বস্তরের হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

আলহাজ্ব মোঃ হাফিজ বেপারী সাখুয়া ইউনিয়নের তিনবারের সাবেক সফল জনপ্রিয় চেয়ারম্যান ছিলেন। তিনি চাঁদপুর জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতিও ছিলেন।

চাঁদপুর একজন সকল মৎস্য চাষী হিসেবে হাফেজ বেপারীর বেশ সুনাম রয়েছে।তিনি ছিলেন বহরিয়া মৎস্য হ্যাচারীর স্বত্বাধিকারী এবং শহরের বড়স্টেশন পান পাতার কেরিং কন্টাকটার। মৎস্য চাষে এবং হ্যাচারিতে রেনু উৎপাদনে সাফল্যের স্বীকৃতিস্বরূপ জাতীয় পুরস্কারপ্রাপ্ত লাভ করেন তিনি।

হাফেজ বেপারী এলাকার সর্ব মহলের কাছে পরিচিত একজন জননন্দিত মানুষ ছিলেন।তার মৃত্যুতে এলাকায় গভীর শোকের ছায়া নেমে আসে এবং বিভিন্ন মহল শোক প্রকাশ করেন। আল্লাহ রাব্বুল আলামীন মরহুমকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন আমীন।

সম্পর্কিত খবর