লক্ষ্মীপুর আশ্রয়ন প্রকল্প বসতঘর সহআসবাবপত্র পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার :চাঁদপুর সদর উপজেলা লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন ৮নং ওয়ার্ডস্থ রামদাসদী দোকানঘর সংলগ্ন আশ্রয়ন প্রকল্প-২ (গুচ্ছ গ্রামে) বৈদ্যুতিক সর্ট সার্কিটের সূত্র পাত থেকে ৫টি বসত ঘর ও মালামাল সহ পুড়ে ছাই হয়ে যায়।

গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায়- আশ্রয়ন প্রকল্পে আগুন লাগার ঘটনাটি চারদিকে ছড়িয়ে পড়লে এ-সময় আশ্রয়ন প্রকল্পের সভাপতি মোঃ নান্টু হোসেন তাৎক্ষণিক ফায়ার সার্ভিস কে খবর দিলে তাঁরা দ্রুত এসে আগুন নেভাতে সক্ষম হয়। এবং স্থানীয়, প্রতিবেশীরাও যে যার মত করে জগ, বালতি, কলস দিয়ে আগুন নিভানোর সহযোগিতার হাত বাড়িয়ে দেন। নান্টু আরো বলেন প্রথমে একটি ঘরে আগুন লাগলে সে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে মহুর্তের মধ্য পাশাপাশি থাকা বাকি ৪টি ঘর সহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ঘর পুড়ে যাওয়া ভুক্তভোগীরা হলেন(১) মোঃ কাদির গাজী রুম নং ১৩১,(২)মোঃ নূরুল ইসলাম রুম নং ১৩২,(৩)মোঃ ছমিদ পাটওয়ারী রুম নং ১৩৩,(৪)মরিয়ম বেগম রুম নং ১৩৪,(৫)রাজিয়া বেগম রুম নং ১৩৫ তাঁরা জানান সবাই সবার মত প্রতিদিনের মত কাজ করতে ছিলো।

এসময় মরিয়ম বেগম ও রাজিয়া বেগম বলেন আমি রান্না করতে ছিলাম আমার ৭বছরের ছেলে ঘরে শুয়ে আছিলো হঠাৎ আগুন দাউ দাউ করে উঠলে আগুনের ধোঁয়া তার চোখে মুখে গেলে সে আগুন আগুন বলে ডাক চিৎকার করলে সবাই দৌড়ে এসে আগুন নিভানোর চেষ্টা করেন।

আজ আমার ছেলেকে আল্লাহ বাঁচাইছে।আগুন লাগার ঘটনাটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম খানকে জানালে তাৎক্ষণিক ইউপি সচিব ও ৮নং ওয়ার্ড মেম্বার মোঃ ফারুক মাঝি কে অবহিত করলে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পুড়ে যাওয়া পরিবার গুলোকে আসস্ত দেন।

এ-সময় ইউপি সচিব মোঃ মহিবুবুল হাসান নিপুন ঘটনাস্থলটি পরিদর্শন করেন এবং ইউএনও সাখাওয়াত জামিল সৈকত ও ইউপি চেয়ারম্যান কে যে যে পরিবার গুলো ক্ষতি গ্রস্ত হয়েছে তা জানান। এসময় ইউএনও মহোদয় বলেন আমি ঘটনা স্থলটির সব কিছু দেখে ক্ষতি গ্রস্ত পরিবার গুলে যেনো সঠিক সহযোগিতা পায় তা তাদের তালিকা করে সহযোগিতা করা হবে।

সম্পর্কিত খবর