বাগাদীতে তিনজন অগ্নিদগ্ধ হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে

স্টাফ রিপোটার : চাঁদপুর সদর উপজেলার বাগাদি ইউনিয়নের নানুপুর চরবাগাধি পাম্পিং প্লান্টে মোটরের ত্রুটি ও বৈদ্যুতিক লাইন মেরামত করার সময় হঠাৎ বিস্ফোরণে বহিরাগত তিনজন ইলেকট্রিশিয়ান আগুনে জ্বলছে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে।

মঙ্গলবার দুপুরে এই বিস্ফোরণের ঘটনা আহতদের উদ্ধার করে চাঁদপুর সরকার জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। অবশেষে তাদের অবস্থা আশঙ্কাজনক দেখে ডাক্তার তাদেরকে ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে পাঠায়। আগুনে জ্বলছে গিয়ে অগ্নিদগ্ধ ইলেকট্রিশিয়ান সোহেল ,মুকুল ও মাহফুজ বর্তমানে ঢাকা মেডিকেলে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ভর্তি রয়েছে।
বৈদ্যুতিক তার বিস্ফোরণে লাইন বিচ্ছিন্ন হওয়ায় চরবাগাধি পাম্পিং প্লান্ট সুইচ গেট সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। এতে নৌযান চলাচল চরমভাবে বিঘ্ন ঘটেছে।

সুইচগেটের দায়িত্বগত ইলেকট্রিশিয়ান ফোরম্যান মফিজুল ইসলাম জানায়, হঠাৎ করে পাম্পিং প্লান্টে দুটি মোটর নষ্ট হয়ে যাওয়ায় ও বিদ্যুৎ সংযোগে ত্রুটি থাকায় যান্ত্রিক বিভাগের নির্বাহী প্রকৌশলী রুহুল আমিনকে অবগত করা হয়। পরে তিনি তিনজন বহিরাগত ইলেকট্রিশিয়ান পাঠায়। তারা মেনলাইন চেক করতে গেলে হঠাৎ বিস্ফোরণ হয়ে অগ্নিদগ্ধ হয়ে আহত হয়।
বিগত পাঁচ বছর যাবত সুইচগেটের বড় ধরনের ইলেকট্রনিক ত্রুটি হলে বহিরাগত ইলেকট্রিশিয়ান এসে মেরামত করে।
হঠাৎ বিস্ফোরণ হওয়ায় সম্পূর্ণ রূপে লাইন বন্ধ থাকায় সুইচগেট কার্যক্রম বন্ধ রয়েছে। প্রায় তিন হতে চার দিন পর আবার সচল হবে।

বহিরাগত ইলেকট্রিশিয়ান দিয়ে কাজ করার বিষয়ে জানতে চাইলে যান্ত্রিক বিভাগের নির্বাহী প্রকৌশলী রুহুল আমিন জানায়, ইলেকট্রিকের বড় ধরনের ত্রুটি থাকায় গোধূলি এন্টারপ্রাইজের ঠিকাদার তপন বাবুর মাধ্যমে তিনজন কাজ করতে এসে এই দুর্ঘটনাটি ঘটেছে।

পুনরায় পাম্পের যান্ত্রিক ত্রুটি সমাধান করে কার্যক্রম চালানোর চেষ্টা করা হচ্ছে বলে জানায়।

সম্পর্কিত খবর