চাঁদপুর পৌর এলাকায় যানজট নিরসনে পৌর মেয়রকে স্মারক লিপি প্রদান

স্টাফ রিপোর্টার : চাঁদপুর মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (ম্যাফ) এর আয়োজনে গতকাল ১৯ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১টায় চাঁদপুর পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েলের হাতে স্মারক লিপি প্রদান করা হয়।
স্মারক লিপি প্রদান করেন ম্যাফ এর সভাপতি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মুনির চৌধুরী এবং ম্যাফ এর সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের পাটওয়ারী বাচ্চুর নেতৃত্বে ম্যাফ এর সদস্যবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন ম্যাফ এর প্রচার সম্পাদক জেলা জাতীয় পার্টির সহ সাধারণ সম্পাদক শরীফ হোসেন পাটওয়ারী, ম্যাফ এর সহ সংগঠনিক সম্পাদক কলেজ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মাসুদুল আলম, ম্যাফ এর সদস্য তারুণ্য অগ্রদ্রুতের সভাপতি বিবিয়ান ঘোষসহ অন্যান্য সদস্যবৃন্দ।
চাঁদপুর পৌর এলাকায় যানজট নিরসনে স্মারক লিপিতে উল্লেখ্য করা হয় মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম প্রধান তিনটি রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও নাগরিক সমাজের পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে স্থানীয় সামাজিক বিভিন্ন সমস্যার সমাধান, রাজনৈতিক নেতৃত্বের উপর জনগণের আস্থা বৃদ্ধি এবং সর্বোপরি রাজনৈতিক সম্প্রীতির উন্নয়নে কাজ করছে। ম্যাফের পক্ষ থেকে আমরা চাঁদপুর পৌরসভার যানজট সমস্যা সমাধানের প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই।
চাঁদপুর পৌর এলাকায় বিশেষ করে কালী-বাড়ি মোড়, ছায়াবানী, কলেজ গেইট এলাকা, মাতৃপীঠ স্কুল মোড়, চিত্রলেখা, বাস স্ট্যান্ড মোড়গুলিতে প্রায়শই যানজট থাকে। পবিত্র রমাজান মাসে তা অতিরিক্ত মাত্রা বেড়ে যায়। এর ফলে মানুষ প্রতিনিয়ত ভোগান্তির সম্মুখীন হয়, যেমন – সময়মত শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছতে না পারা, কর্মস্থলে বিলম্বে পৌঁছা, মূমুর্ষ রোগী পরিবহনসহ জরুরী সেবার গাড়ি সমূহ যথা সময়ে পৌছাতে না পারা ইত্যাদি বিশেষভাবে উল্লেখযোগ্য।
চাঁদপুর শহরে যানজটের কারণ হিসেবে সাধারণ মানুষ মনে করে যে ব্যাটারি ও সিএনজি চালিত অতিরিক্ত অটোরিক্সা, দিনের বেলায় ব্যস্ত সময়ে শহরের মধ্যস্থলে ট্রাক ও লরিসহ ভারি যানবাহন চলাচল, পর্যাপ্ত সংখ্যক ট্রাফিক পুলিশের অভাব, অপ্রাপ্ত বয়স্ক চালক ও চালকদের দক্ষতার অভাব, অপ্রশ্বস্ত সড়ক, জনগনের অসচেতনতা ইত্যাদি।
আপনি ইতোমধ্যে রাস্তা প্রশস্ত করন এবং ফুটপাত তৈরি করা এবং নান্দনিক চাঁদপুর নির্মানের উদ্যোগ গ্রহণ করেছেন যা সর্বমহলে প্রশংসিত হয়ে আসছে। আমরা আশা করি যানজট নিরসনে আপনি শহর থেকে একটি বাইপাস সড়ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করবেন এবং শহরের সিএনজি- অটোরিক্সা সমূহ দুটি শিফটে পরিচালনার উদ্যোগ গ্রহণ করবেন।
উপরোক্ত সমস্যাটি সমাধানের লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের সমন্বয়ে যৌথ উদ্যোগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে চাঁদপুরের শহরবাসীকে যানজট থেকে মুক্ত করে বাধিত করবেন।

সম্পর্কিত খবর