আশিকাটি ইউনিয়নে রাস্তায় ঘর নির্মান করে দখলের অভিযোগ

এম.এম কামাল : চাঁদপুর সদর উপজেলার ২ নং আশিকাটি ইউনিয়ন পরিষদের রাস্তায় পাকা ঘর নির্মান করে দখলের অভিযোগ উঠেছে মোঃ বেলায়েত ও তার ছেলে মোঃ মাঈন উদ্দিন ও একদল সন্ত্রাসীর বিরুদ্ধে।

জানা যায় আশিকাটি ইউনিয়নের ঘোষেররহাট বাজার সংলগ্ন ইউনিয়নের সেনগাও গ্রাম বাসি এ-রাস্তা দিয়ে যাতায়াত করতে ভোগান্তিতে পড়েছেন।

এ বিষয়ে স্থানীয় এলাকা বাসি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন (মাষ্টার) এর কাছে অভিযোগ দিলে সাময়িক ভাবে রাস্তাটি দখলমুক্ত হয়।

স্থানীয়দের অভিযোগ সূত্রে জানা যায় রাস্তাটির স্থায়ী ভাবে দকল মুক্তির দাবি করেছেন।

সম্প্রতি মরহুম মরহুম তাফাজ্জল খানের বাড়ির রাস্তাটির মাঝখান হতে পশ্চিম পাশ মাঈন উদ্দিন ও একদল ভাড়াটিয়া সন্ত্রাসীদের সাথে নিয়ে ইট দিয়ে দখল করার শেষ্টা করেন। এতে রাস্তাটি সরু হয়ে যাওয়ায় এলাকা বাসির চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সেনগাও গ্রামে রাস্তার পাশের বাড়িওয়ালা মাঈন উদ্দিন এলাকাবাসির সঙ্গে বিবাদে জড়িয়ে রাস্তাটি দখল করে রাখার চেষ্টা করছেন বলে অভিযোগ করেছে স্থানীরা।

এ বিষয়ে ইউনিয়নের সেনগাও গ্রামের মেম্বারসহ এলাকাবাসি বলেন, তারা একতো সরকারি খাসজমি দখল করেছেন অপরদিকে সেনগাও গ্রামবাসী চলাচলের একমাত্র মেইন রাস্তাও দখলেের কৈাশল চালাচ্ছেন।

এ-এলাকার লোকজন, ছাত্র-ছাত্রী স্কুল-কলেজে, হাসপাতাল, হাটবাজারে যাতায়াতের জন্য এ-রাস্তাটি ব্যবহার করেন।
ঐ এলাকার মাঈন উদ্দিন রাস্তাটি দখল করার টেষ্টা করছেন। জানাযায় ইতি মধ্যে এ রাস্তার জন্য ত্রান মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ৩২ লক্ষ টাকায় ব্রিজ নির্মান করাহয়। রাস্তাটি বন্ধ হলে গাড়ি চলার বন্ধ হয়ে যাবে।

মাঈন উদ্দিনের দখল থেকে রাস্তাটি দখলমুক্ত করার কোনো উদ্যোগ নেয়ার দাবী জানিয়েছেন এলকা বাসি।

গ্রামবাসীর দাবি, রাস্তাটি দখলমুক্ত করে মানুষের চলাচলের দুর্ভোগ দূর করতে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছেন। আশিকাটি ইউনিয়নের সেনগাও গ্রামের মেম্বার মোঃ মহসিন বলেন বলেন, ‘ওই এলাকা পরিদর্শন করে মূল ঘটনা নিষ্পত্তি করে, রাস্তাটি দখলমুক্ত করা হবে।

সম্পর্কিত খবর