চাঁদপুরে বিয়ের প্রলোভনে ৫ হাজার টাকার বিনিময়ে প্রতিবন্ধীর কাছ থেকে জমি রেজিস্ট্রি

স্টাফ রিপোর্টার: চাঁদপুরে প্রবাস থেকে এসে এলাকায় জমি দখল ও সন্ত্রাসী কার্যকলাপ করছেন রোকন নামের এক ব্যক্তি। তার কথা কেউ না শুনলে গরুর ফার্মে তৈরি করা টর্চার সেলে নিয়ে মানুষকে মারধর ও কুপিয়ে রক্তাক্ত যখম করা হয় বলে জানান স্থানীয় এলাকাবাসী ও ভুক্তভোগীরা।

চাঁদপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডের এনায়েতনগর এলাকার রোকন গাজী একই এলাকার মিয়া বাড়ির প্রতিবন্ধী মতিন মিয়াকে নগদ ৫ হাজার টাকা, লুঙ্গি ও ফতুয়া দিয়ে দেড় শতাংশ জমি রেজিস্ট্রি করে নিয়ে যায় বলে অভিযোগ করেন মতিন মিয়ার ছেলে জহির মিয়া।

মোঃ জহির মিয়া জানান, আমার পিতা মতিন মিয়া একজন প্রতিবন্ধী। তার বয়স ৮০। দেড় বছর আগে আমার মা মারা যায়। আমরা ২ ভাই ও ৩ বোন। আমার পিতাকে নগদ ৫ হাজার টাকা, ১ টি লুঙ্গি ও ১ টি ফতুয়া দিয়ে দেড় শতাংশ জমি রেজিস্ট্রি করে নেয় রোকন। তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়। আমি ও আমার পরিবার প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

স্থানীয় মিজান স্টোরের মালিক মিজান মাল জানান, এ এম আর এগ্রো ফার্মেরর মালিক রোকন গাজী আমাকে তার ফার্মে নিয়ে গিয়ে সন্ত্রাসী বাহিনীসহ কুপিয়ে রক্তাক্ত জখম করে। আমার শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করা হয়। পরে আমার দোকানের মালামালগুলো রোকনের নেতৃত্বে লুটপাট করে নিয়ে যাওয়া হয়। আমি হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় হাজী ফজলুল হকসহ কয়েকজন জানান, রোকন এলাকায় একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড করে যাচ্ছে। কেউ তার বিরুদ্ধে বলতে গেলে দরে নিয়ে মারধর করে। আমরা তার বিচার চাই।

স্থানীয় কাউন্সিলর মোঃ আলমগীর গাজী জানান, কয়েকদিন যাবত শেখের হাট উত্তপ্ত হয়ে আছে। বসার প্রয়োজন রয়েছে। এদের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে।

রোকনসহ ঢাকা কাওরান বাজারের শীর্ষ সন্ত্রাসী রিপন মাল ও হাবিব মালের নানা অপকর্ম এবং সন্ত্রাসী কার্যকলাপের প্রতিবাদে বৃহস্পতিবার রাতে স্থানীয় এলাকাবাসী মানববন্ধন করে।

 

সম্পর্কিত খবর