হামানকর্দি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হামানকর্দি উচ্চ বিদ্যালয়ের (সাবেক ডিসি স্কুল) এসএসসি পরীক্ষার্থীদের বিদায় এবং বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় বিদ্যালয়ের হলরুমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সানী প্রিন্টার্সের ম্যানেজার ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক এ কে এম কামরুজ্জামান খান।

এসময় তিনি বলেন আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয় এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রে একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা এসএসসি পরীক্ষা সম্পূর্ণ করে বিভিন্ন স্বনামধন্য কলেজে অধ্যায়ন করবে এবং আরও উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে।তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে। তিনি আরো বলেন শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয় বরং জ্ঞান ও গুণের সমৃদ্বিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত মানুষ ও ভালো মানুষ হিসেবে সমাজের প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার উদ্যোগ নিয়েছেন। সেই উদ্যোগ বাস্তবায়নের জন্য আজকের শিক্ষার্থীদের ভূমিকা থাকতে হবে। পরিশেষে এই বিদ্যালয়ের সকল শিক্ষার্থী ও বিদায়ীএসএসসি পরীক্ষার্থীদের জন্য শুভকামনা রইল।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান খান এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহবুবুর রহমান রুবেল এর সার্বিক পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ মনিরুজ্জামান মিয়া, ৫৪ নং হামানকর্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গৌতম চন্দ্রশীল, মোঃ মাহবুব আলম, তাজুল ইসলাম, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আয়ুব খান,

পলাশ চক্রবর্তী, অভিভাবক সদস্য আব্দুর রাজ্জাক গাজী, এসএসসি পরীক্ষার্থী তাসমিন আক্তার নদী, আফরোজা আক্তার ও দশম শ্রেনীর শিক্ষার্থী সাহারা নীর প্রমূখ।

বিদায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন এসএসসি পরীক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন।
মিলাদ ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওঃ মিজানুর রহমান।

সম্পর্কিত খবর