চাঁদপুর পৌর শহীদ জাবেদ উবি’র বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার : ‘সুস্থ দেহ, সুস্থ মন গঠনে খেলাধুলার বিকল্প নেই’ এই শ্লোগানকে ধারণ করে চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

১২ ফেব্রুয়ারি সোমবার দুপুরে বিদ্যালয় মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র ও বিদ্যালয়ের সভাপতি অ্যাড: জিল্লুর রহমান জুয়েল।

অনুষ্ঠানে তিনি বলেন, চাঁদপুর পৌর এলাকায় শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়টি অন্যতম। এ বিদ্যালয়টি নামকরণ করা হয়েছে শহীদ জাবেদের নামে।

তিনি দেশের জন্য যুদ্ধ করে নিজের জীবন উৎসর্গ করেছেন। তিনি জাতির বীর সন্তান। আজকের এ দিনে তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। লেখাপড়ার প্রতি এখন মানুষ অনেক বেশি সচেতন।  সবাই চায় অন্ধকার থেকে আলোতে আসতে। এ প্রতিষ্ঠানটি মানসম্মত শিক্ষাদানে ধারাবাহিক উন্নতি করছে।

তিনি আরো বলেন, বর্তমানে দেশে শিক্ষার হার বেড়ে চলছে। যেদিন শিক্ষার হার শতভাগ হবে সেদিনই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।
বঙ্গবন্ধু একটি উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখেছেন।

তিনি বেঁচে থাকলে অনেক আগেই আমরা উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হতে পারতাম। আজকে জননেত্রী শেখ হাসিনার সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বছরের প্রথম দিনে সরকার শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে।
অনেক ত্যাগের বিনিময়ে আমাদের এই দেশ। স্বাধীনতার সঠিক ইতিহাস আমাদের সন্তানদের জানাতে হবে। পড়ালেখার পাশাপাশি তাদের নৈতিক শিক্ষা দিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে। কারণ একটা এ সময় আমাদের এই শিক্ষার্থীরাই দেশের নেতৃত্ব দিবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আয়েশা রহমান লিলি, পৌর কাউন্সিলর অ্যাডভোকেট কবির হোসেন চৌধুরী, আয়েশা রহমান প্রমুখ।

বার্ষিক ক্রীড়া ও প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি সহ শিক্ষকবৃন্দ।
এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীরা সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর