উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবি’র পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১১ফেব্রুয়ারী (রবিবার) সকাল সাড়ে ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ নূরুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন আজকে তোমাদের এত সুন্দর আয়োজন করায় অভিনন্দন। তোমরা তোমাদের বিদায় বেলাটা সুন্দরভাবে সাজিয়েছ। এ বিদায় প্রত্যেকের বেলায় হয়েছে। তোমরা পাঁচ বছর এ বিদ্যালয়ে কাটিয়েছো। শিক্ষকদের সাথে তোমাদের সেতুবন্ধন হয়েছে। তোমাদের কাছে আমাদের প্রত্যাশা অনেক বেশি। তোমাদের সাধারণ শিক্ষার পাশাপাসি কারিগরী শিক্ষায় জ্ঞান অর্জন করতে হবে। তোমাদের মাধ্যমে এ বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করতে হবে।

এ বিদ্যালয়টি মডেল বিদ্যালয় হিসেবে তৈরি করব। তোমরা আগামী দিনের বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার কারিগর। মাননীয় প্রধানমন্ত্রী দেশ ডিজিটাল করেছে। এখন স্মার্ট বাংলাদেশ গড়বে। তোমরা হবে সেই স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা মোসাম্মৎ রুবিনা আক্তার ও সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ খানের পরিচালনায় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামান, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, স্থানীয় মো: তাজুল ইসলাম মুন্সি, জিলানী চিশতী কলেজে ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মো: মানিক মিয়া, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম।

এসময় উপস্থিত ছিলেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মো: নুরুজ্জামান মুন্সি, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা মেহেরুন্নেছা, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মো: আব্দুল মান্নান, অফিস সহকারি মাওলানা মামুন হোসাইন, খন্ডকালীন শিক্ষক শারমিন আক্তার, মো: মেহেদী হাসান সরকার সহ অন্যান্যরা।

এসময় বিদ্যালয়ের পক্ষ থেকে পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদান করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানে পরীক্ষার্থীদের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষকদের উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে শেষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। দোয়া, মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ নূরুজ্জামান। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সম্পর্কিত খবর