চাঁদপুরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে আইসিটি অলিম্পিয়াড পুরস্কার বিতরণ

চাঁদপুর খবর রির্পোট : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, চাঁদপুর কর্তৃক আয়োজিত ICT এবং English Olympiad 2023 এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ৯ ফেব্রুয়ারী ২০২৪ চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যান মন্ত্রী ডা. দীপু মনি এমপি। সভাপতিত্ব করেন ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইউও ড. মোহাম্মদ নুরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, “স্মার্ট বাংলাদেশ মানে হচ্ছে স্মার্ট নাগরিক। বর্তমানে যারা শিক্ষার্থীরা তারাই হবে ভবিষ্যৎ বাংলাদেশের স্মার্ট নাগরিক। আর এই লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, চাঁদপুর কর্তৃক আয়োজিত ICT এবং English Olympiad 2023 এর আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার।”

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, (বিপিএম, পিপিএম)

চাঁদপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম , ডা. জে আর ওয়াদুদ টিপু, সভাপতি গভর্নিং বডি, পুরাণ বাজার ডিগ্রি কলেজ, জনাব ডা. পীযূষ কান্তি বড়ুয়া অধ্যক্ষ, চাঁদপুর ডিবেট একাডেমি । এছাড়াও অন্যান্য অতিথিবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন বশির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মাসুদা নূর, অধ্যাপক পুরাণ বাজার ডিগ্রি কলেজ, জনাব নূর খান, অধ্যক্ষ-ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, শিবলী সাদিক, অধ্যক্ষ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পূর্ববর্তী লক্ষ্যমাত্রা : ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ বিনিমার্ণ, সে লক্ষ্য অর্জনের পর, পরবর্তী রূপকল্প : ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ— স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে স্বপ্ন তিনি লালন করছেন তা আমরাও আমাদের অন্তরের অন্তস্তলে ধারণ ও পরিচর্যা করি।

এই স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, চাঁদপুর আয়োজন করেছে ইংরেজি ও আইসিটি অলিম্পিয়াড — ২০২৩। কেননা, স্মার্ট বাংলাদেশ গঠনের যে স্বপ্ন, তা অর্জনের অন্যতম হাতিয়ার হচ্ছে আন্তর্জাতিক ভাষা ইংরেজি ও প্রযুক্তিগত উৎকর্ষের ধারক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি।

এই অলিম্পিয়াডে ব্যাপক আগ্রহ ও উদ্দীপনা নিয়ে অংশগ্রহণ করেছে চাঁদপুরের ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিভাবান শিক্ষার্থীবৃন্দ। English Olympiad প্রোগ্রামটি দুটি অংশে বিভক্ত ছিলো: ১) স্পেলিং বি, এবং, ২) স্পিচ কম্পিটিশন। ICT Olympiad প্রোগ্রামটিও বিভক্ত ছিলো দুটি অংশে: ১) কুইজ, এবং ২) প্রোগ্রামিং।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উপাধ্যক্ষ জনাব মো. রেজাউল করিম এবং সভাপতির বক্তব্য রাখেন ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ CEO ড. মোহাম্মদ নুরুজ্জামান।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন অত্র বিদ্যায়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী প্রখর পীযুষ বড়ুয়া ও নুসরাত জারা।

প্রধান অতিথির বক্তব্যে পর পুরস্কার বিতরনীর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

সম্পর্কিত খবর