কচুয়ার অ্যাডঃ জান্নাতুল ফেরদৌস নারী আসনে দলীয় মনোনয়ন জমা দিয়েছেন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, ভাষা সৈনিক, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম অ্যাডঃ আবদুল আউয়াল সাহেবের মেয়ে অ্যাডঃ জান্নাতুল ফেরদৌস জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তিনি বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে এই ফরম জমা দেন।

তিনি আশাবাদী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সংসদ নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন মূল্যায়ণ করে এবং তাঁর নিজের রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনা করে তাঁকে জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন দেবেন।

অ্যাডঃ আবদুল আউয়াল নামটি চাঁদপুর জেলা তো বটেই, বৃহত্তর কুমিল্লা জেলার রাজনীতিতে প্রসিদ্ধ হয়ে আছে। তিনি একাধারে বৃহত্তর কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কচুয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সিনিয়র সদস্য ছিলেন।

এছাড়া তিনি ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ১৯৭০ সালের জাতীয় পরিষদের সদস্য (কুমিল্লা-১১-বরুড়া থানা ও কচুয়া থানা), ১৯৭২-এর গণপরিষদের সদস্য এবং সাবেক সংসদ সদস্য (কুমিল্লা২০-কচুয়া থানা)। তিনি মুক্তিযুদ্ধ পরবর্তী চাঁদপুরের গভর্নর ছিলেন। সর্বশেষ ৭৫’র পর দীর্ঘ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আসার পর সরকার দেশে প্রথম কর্মসংস্থান ব্যাংক প্রতিষ্ঠা করে। এই ব্যাংকের প্রথম চেয়ারম্যান করা হয় অ্যাডঃ আবদুল আউয়ালকে। তখন সারাদেশে একটি আলোচনায় চলে আসে কে এই অ্যাডঃ আবদুল আউয়াল! তিনি এমন কোন্ মহান ব্যক্তিত্ব যাঁকে একটি ব্যাংক প্রতিষ্ঠার শুরুতেই চেয়ারম্যান করা হলো! তখনই সততার মূর্ত প্রতীক অ্যাডঃ আবদুল আউয়াল সাহেবের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন আবার জনগণের সামনে চলে আসে।

চাঁদপুর জেলা তো বটেই বৃহত্তর কুমিল্লার সৎ, নির্লোভ, নিরহংকার এবং দলীয় আদর্শের প্রতি আনুগত্যশীল নেতা হাতেগোনা যে কজন রয়েছেন, তার মধ্যে অ্যাডঃ আবদুল আউয়াল অন্যতম। তাঁরই সুযোগ্য সন্তান অ্যাডঃ জান্নাতুল ফেরদৌস। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি, এলএলএম, বিবিএ ও এমবিএ পাস করেন। তাঁদের পৈত্রিক বাড়ি হচ্ছে চাঁদপুর জেলার কচুয়া উপজেলায়। অ্যাডঃ আউয়াল সাহেবকে সমাহিত করাও হয়েছে কচুয়ায় গ্রামের বাড়িতে।

অ্যাডঃ জান্নাতুল ফেরদৌস সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসন থেকে দলীয় মনোনয়ন ফরম কিনেছিলেন। দল এই আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদকে মনোনয়ন দেয়।

দলীয় সিদ্ধান্তের প্রতি আনুগত্য রেখে অ্যাডঃ জান্নাতুল ফেরদৌস তাঁর পরিবারের সদস্যদের নিয়ে নির্বাচনের সময় কচুয়ায় আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে গণসংযোগ করেন। জান্নাতুল ফেরদৌস এখন এই জেলার সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী। তিনি দলীয় মনোনয়ন বোর্ডসহ সকলের প্রতি দোয়া কামনা করেছেন।

 

সম্পর্কিত খবর