কৃষ্ণপুর জোহরা বালিকা উবি’র এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক দোয়ার অনুষ্ঠান বৃহষ্পতিবার (৮ ফেব্রুয়ারী) বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন।

তিনি তার বক্তবে বলেন, আমি সব সময় দেখছি জোহরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বড়দের সম্মান দিতে জানে। আমি তাদের মঙ্গল কামনা করি। এই বিদ্যালয়ের পরীক্ষার্থীরা পরীক্ষায় ভালো ফলাফল করবে এটা আমি বিশ্বাস করি। কারন এই বিদ্যালয়টির শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা খুবই দায়িত্বশীল হয়ে কাজ করছে। যার ফলে প্রতিবছরই অনেক ভালো ফলাফল করে তারা।

তিনি বলেন, তোমরা এখন থেকে এসএসসি সম্পন্ন করে বিভিন্ন সুনামধন্য কলেজে অধ্যায়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে। আরেকটি বিষয় হলো, দরিদ্রতার জন্য অল্প বয়সে বাবা মা তাদের মেয়েদেরকে বিয়ে দিয়ে দেয়। সে ক্ষেত্রে তোমরাও বাবা-মায়ের সিদ্ধান্তের উপর রাজি হয়ে যাও। এর ফলে অনেক শিক্ষার্থীরা শিক্ষা জীবন থেকে ঝরে পড়ে যায়। আমি মনে করি বিদ্যালয়ের প্রধান শিক্ষক এই বিষয়টি খেয়াল রাখলে অনেকটাই বাল্য বিবাহ প্রতিরোধ করা সম্ভব হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী। উক্ত বিদ্যলয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃ আবু জাফর গাজীর পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজ এর সহকারী অধ্যাপক নুরজাহান আক্তার, গ্রামীণ ব্যাংকের সাবেক এজিএম মোঃ শাহজাহান পাটওয়ারী।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা ইউপি সদস্য লাকী আক্তার, উক্ত বিদ্যালয়ের দাতা সদস্য শাহাজাহান হাওলাদার সাজু, কো-অপ্ট সদস্য আবুল বাশার রনি, অভিভাবক সদস্য হিরন হাওলাদার। আরো উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন, লুৎফন নাহার, রৌশন আরা, হাসান মাহমুদ, মাওলানা মোঃ মারুফ হোসাইন, সুভাষ চন্দ্র, নাহিদ হাসানসহ শিক্ষার্থীবৃন্দ। উক্ত মিলাদ ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা মোঃ মারুফ হোসাইন। এ বছর উক্ত বিদ্যালয় থেকে ৪৭জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করবে।

সম্পর্কিত খবর