মতলবে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, সাংবাদিকসহ আহত ৪

সমির ভট্টাচার্য্য : চাঁদপুরের মতলব দক্ষিন উপজেলা পৌরসভার ১ নং ওয়াডের বাইশপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরধরে হামলা সাংবাদিকসহ আহত ৪ জন। আজ শুক্রবার সকাল ৯টার সময় এ ঘটনাটি ঘটে।

হামলায় আহত হন সাংবাদিক মাসুম সরকার, সোহেল সরকার, রতন সরকার ও মিজানুর রহমান সরকার। আহত মাসুম সরকার জানান, আমার পিতার ক্রয় কৃত জায়গা, ১১০ সিএস ৬৯৮বিএস ৮৪৯ দাগে ৬.৮৫ ভুমির জোরপূর্বক দখল করে রেখেছে রতন সরকার গং। এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে একাধিকবার বলার পরও তারা জোরপুর্বক আমাদের ক্রয় করা সম্পত্তি দখল করে আছে।

বিরোধকৃত জায়গার নিস্পতি না করে ওই স্থানে নতুন স্থাপনা নির্মানের পায়তারা করছিল। এ বিষয়ে আমরা আদালতে একটি নিষেধাজ্ঞা মামলা দায়ের করি। আদালত উক্ত তফসিলকৃত ভূমির উপর একটি নিষেধাজ্ঞা জারি করেন। কেন আমরা আদালতে মামলা করেছি সেই জন্য তারা প্রায় সময় আমাদেরকে হুমকি-ধমকি দিয়ে আসছে।

২ ফেব্রুয়ারী সকালে আমার ছোট ভাই সোহেল সরকার বাজারে যাওয়ার পথে আমার ভাইকে অশ্লীল ভাষায় গালমন্দ করে। উক্ত বিষয় জিজ্ঞেস করতে গেলে আমাকে ও আমার ছোট ভাইকে মারধর করে। এতে আমার একটি আঙ্গুলও ফেটে যায়। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করেছি ।

এদিকে রতন সরকারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমরা কোন সম্পদ বিক্রি করি নাই। জোর পূর্বক আমাদের জায়গা দখল করতে চায়। ওরা দুই ভাই আমাদের বাড়িতে এসে আমাদের মারধর করেছে। এ বিষয়ে আমি থানায় অভিযোগ করেছি।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ রিপন বালা বলেন, বিষয়টি আমি অবহিত হয়েছি, উভয় পক্ষই অভিযোগ করেছে।তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে ।

সম্পর্কিত খবর