হিলফুল ফুযুল সংঘের উদ্যোগে শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ

স্টাফ রির্পোটার : “সত্যের সন্ধানে মানবতার কল্যাণে” এই স্লোগানকে সামনে রেখে, হিলফুল ফুযুল সংঘের উদ্যোগে চাঁদপুর হাইমচর ভৈরবী উপজেলার অন্যতম সামাজিক সেচ্ছাসেবী সংগঠন শিক্ষা জোন কর্তৃক দরিদ্র, অসহায় এতিমখানায় ও মাদ্রারাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মাঝে প্রয়োজনীয় শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার ৩ ফেব্রুয়ারি সকাল ১১ টায় পাড়া বগুলা শ্বাজলীয়া দাখিল মাদ্রাসা কক্ষে আলোচনা বিতরণ অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির প্রদানিয়া।

তিনি তার বক্তব্য বলেন,শিক্ষিত হওয়ার যে আনন্দ আমরা পেয়েছি তা পৌঁছে দিতে চাই সকল সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে। হিলফুল ফুযুল সংঘ কার্যক্রমে সহায়তা দানকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি নিজ নিজ অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানান। এবং হিলফুল ফুযুল সংগঠনকে নগদ পাঁচ হাজার টাকা অনুদান দেন।

তিনি আরো বলেন,বিদ্যালয় থেকে বিনামূল্যে বই পাওয়ার পর সারা বছর জুড়ে স্কুল ব্যাগ, খাতা, কাগজ, কলম, পেন্সিল, জ্যামিতি বক্স, ক্যালকুলেটর সহ অনান্য প্রয়োজনীয় শিক্ষা উপকরণের অভাবে এ এলাকার অনেক দরিদ্র শিক্ষার্থী শিক্ষার আনন্দ থেকে বঞ্চিত। উচ্চ শিক্ষার স্বপ্ন তাদের কাছে দুঃস্বপ্ন। সুবিধবঞ্চিত শিশুদের স্বপ্ন বিনির্মানে হিলফুল ফুযুল সংগঠনের এই আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, একসাথে সারা বছরের প্রয়োজনীয় সব শিক্ষা উপকরণ হাতে পেলে অন্তত এই ক্লাশ লেখাপড়া চালিয়ে নেওয়ার মানসিকতা তৈরি হয় ছাত্রছাত্রীদের। অভিভাকরাও তখন সন্তান কে কাজে না পাঠিয়ে স্কুলে পাঠাতে সাহস পায়। আমি এই মহান কাজকে স্বাগত জানিয়ে আপনাদের সাথে আছি এবং থাকবো, ইনশাআল্লাহ।

হিলফুল ফুযুল সংঘের প্রধান উপদেষ্টা মাস্টার সিরাজুল ইসলাম চোখদার এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাওলানা মুফতি মোসলে উদ্দিন ও মোঃ জাকির হোসেন এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,শ্বাজলীয়া দাখিল মাদ্রাসা সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব ডাঃ আঃ মালেক মিয়াজী, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব জাহিদুল ইসলাম বিপ্লব, রিয়্যাল ট্রাক ডিজাইন এর চেয়ারম্যান মকবুল হোসেন, অত্র মাদ্রাসা সুপার মাওলানা মোঃ সিফাত উল্লাহ,৪৪ নং পাড়া বগুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান মাস্টার মোঃ মেছবাহ উদ্দীন, বিশিষ্ট সমাজসেবক মাইনুদ্দিন গাজী, মোঃ দাদন চোকদার, মোঃ আবু কাশেম মোল্লা সহ এলাকার গণ্যমান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসব শিক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রমকে সাধুবাদ জানান এলাকার শিক্ষিত সমাজ, এসব কার্যক্রমে এলাকার বৃত্তবানরা এগিয়ে আসলে শিক্ষার হার ক্রমে বৃদ্ধি পাবে বলে মনে করেন সচেতন অভিভাবক মহল।

 

সম্পর্কিত খবর