আল-আমিন মডেল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

মোঃ মহসিন হোসাইন : চাঁদপুর শহরের নিউ ট্রাক রোড আল-আমিন মডেল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর শহরের নিউ ট্রাক রোড আল-আমিন মডেল মাদ্রাসা প্রাঙ্গনে এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী । এ সময় তিনি বলেন, যে বার্ষিক প্রতিযোগিতা হচ্ছে তা সকল শিক্ষা প্রতিষ্ঠানেই গতানুগতিক অনুষ্ঠান।

আমরা ২০১৮ সালেই বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশের রুপ দেখার চিন্তা করছি। ২০৪১ সালের ভিশনে উন্নত রাষ্ট্র হিসেবে আমরা বিশ্ববাসীর দরবারে পৌঁছাবো।

তাই আজকের ছোট শিশুরাই আগামী দিনে আরো ভালো লেখাপড়ার মাধ্যমে এই দেশকে এগিয়ে নিতে জোরালো ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। প্রত্যেক শিক্ষার্থীদের কে সু-শিক্ষার মাধ্যমে যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

আমরা শিক্ষার্থীদেরকে গতানুগতিক শিক্ষা না দিয়ে সৃজনশীলমুখী শিক্ষা দিতে হতে হবে।
তাদেরকে নিয়মিত পাঠদানে প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে নিতে হবে।

এবং ধর্মীয় মূল্যবোধ শেখাতে হবে, যেন এই শিক্ষার মাধ্যমে তারা তাদের বাবা-মা সহ আত্নীয় স্বজন ও সমাজের মানুষদের কে শ্রদ্ধা করে। যারা অভিভাবক আছেন সন্তানদের সবসময় নজরধারী রাখতে হবে। ছেলে-মেয়েরা যেন লাইনচ্যুত না হয় সেই দিকে লক্ষ্য রাখতে হবে।

আল- আমিন মডেল মাদ্রাসার অধ্যক্ষ আ ন ম ফখরুল ইসলাম মাসুম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আব্দুস শুকুর মোস্তান,পৌর ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইউনুস সোহেব,১১ নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন বাবু পাটোয়ারী, অত্র মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্য ও দলিল লেখক এমআই মুমিন খান, মোঃ মজিবুর রহমান সুমন মোস্তান, অভিভাবক সদস্য- ফিরুজ আহমেদ প্রমুখ।

হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক- মাওলানা নুরুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা আসাদুজ্জামান দেওয়ান।

অতিথীদের বক্তব্যের পূর্বে মোহন শিল্পী গোষ্ঠী সদস্য মোঃ জিএম ইকবাল হোসাইন ইসলামী সংগীত পরিবেশন করেন।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাদ্রাসার শিক্ষার্থী সুলতান আরেফিন।

এসময় মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ সহ স্থানীয় এলাকার বিভিন্ন পর্যায়ের গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর