চাঁদপুরে ৮০ হাজার টাকা পেয়ে ফেরত দিলেন চা দোকানদার সিরাজ

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জজ কোর্ট এলাকায় ৮০ হাজার টাকা পেয়ে চাঁদপুর সদর উপজেলা প্রশাসনকে অবহিত করে প্রকৃত মালিককে ফেরত দিয়েছেন একজন মানবিক ও সৎ মানুষ সিরাজ পাটওয়ারী। সিরাজ পাটওয়ারী (ছেরু) বলেই তার নিজ এলাকায় পরিচিত।

রোববার (২৮ জানুয়ারি) চাঁদপুর সদর উপজেলা প্রশাসন হারিয়ে যাওয়া টাকা প্রকৃত মালিককে বুঝিয়ে দেন এবং সিরাজ পাটওয়ারী (ছেরু) কে পুরস্কৃত করেন।

গতকাল  চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অফিসিয়াল ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেন।  ফেসবুক পোস্টটি হলো- একজন মানবিক ও সৎ মানুষের গল্প!

আমাদের চারপাশে আছেন অনেক আলোকিত মানুষ। তাঁদের জীবন হয়তো সাধারণ ও সাদামাটা, তবে অনন্যসাধারণ তাঁদের মূল্যবোধ ও শিষ্টাচার।

তেমনি একজন খাঁটি মনের মানুষ চাঁদপুর সদর উপজেলার পৌরসভানিবাসী মোহাম্মদ সিরাজ পাটওয়ারি। পেশায় তিনি চায়ের দোকানি। চাঁদপুর সদর উপজেলা সংলগ্ন মার্কেটে তিনি চা বিক্রি করেন। অতি সম্প্রতি তিনি প্রায় ৮০০০০ টাকার একটি বান্ডিল রাস্তায় পড়ে থাকতে দেখেন।

অত:পর চরিত্রবান এই মানুষটি কিছু টাকা পাওয়ার ব্যাপারে চাঁদপুর সদর উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

গতকাল ২৮ জানুয়ারি ২০২৪ তারিখ উক্ত টাকা যথাযথ প্রমাণসাপেক্ষে হারানো টাকার মালিকের কাছে হস্তান্তর করা হয় এবং উপজেলা প্রশাসন থেকে জনাব মোহাম্মদ সিরাজ পাটওয়ারিকে পুরস্কৃত করা হয়।

একজন মোহাম্মদ সিরাজ পাটওয়ারি আমাদের সামাজিক ও ধর্মীয় মূল্যবোধের অনন্য উদাহরণ। উপজেলা প্রশাসন তাঁর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সফলতা কামনা করে।

সম্পর্কিত খবর