মতলব উত্তরে হামলা চালিয়ে জোর পূর্বক মাছের ঘের দখল ও লুটপাট!

মোঃ মহসিন হোসাইন : চাঁদপুরের মতলব উত্তরে পূর্ব শত্রুতার জের ধরে হামলা চালিয়ে জোর পূর্বক মাছের ঘের দখলসহ লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় উপজেলার সাদুল্যাহপুর ইউনিয়নের জামালপুর গ্রামের বাচ্চু দেওয়ানের ছেলে সাইফুল ইসলাম সুমন (৩৪), মনির হোসেন (৪২) ও ছলিম উল্যাহ (৫২) জখম হয়ে মারাত্মকভাবে আহত হন।

জানা যায়, গত ১৮ জানুয়ারি স্থানীয় জসিম, বারেক, মাসুম, দুলাল, আলী আকবর, শফিক গং ঘের মালিক সুমনকে নিজের মাছের ঘেরের ধারেকাছে যেতে নিষেধ করে হুমকি দিয়ে যায়। এরপর গত ২০ জানুয়ারি শনিবার সকালে আলী আকবর ও দুলালের নেতৃত্বে সাহেব আলীর ছেলে বারেক, রফিক মিয়ার ছেলে মাসুমসহ ৮/১০ জন ঘেরের পাশে সরকারি গাছ কাঁটতে শুরু করে এবং জোরপূর্বকভাবে ঘেরের মাছ ধরে নিয়ে যায়।

এসময় বাঁধা দিতে গেলে তাদের হাতে থাকা দা, ছেনা ও লোহার রড দিয়ে পূর্ব পরিকল্পিতভাবে সুমন, মনির ও ছলিম উল্ল্যার উপর অতর্কিত হামলা চালায় এবং বেধড়ক মারধর করে তাদের অবরুদ্ধ করে রাখে। এতে তাদের শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম হয়।

পরে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে।

এরপর গত ২৩ জানুয়ারি চাঁদপুর জজ কোর্টে সাইফুল ইসলাম সুমন বাদী হয়ে হামলাকারীদের ১৭ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

স্থানীয়রা জানান, আহত সুমন ২০০৯ সাল থেকে দীর্ঘ ১৪ বৎসর যাবত মুক্তিরকান্দি মৌজার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ২.১১ একর জলাশয় ভূমি লিজ নিয়ে মাছ চাষ ও ভোগ দখল করে আসছে।

তারা আরও জানান, ঘের মালিকদের উপর হামলা চালিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে গত কয়দিনে প্রায় ৫ লাখ টাকার মাছ লুটপাট করে নিয়ে যায় হামলাকারীরা। এই বিষয়ে প্রতিপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি। এদিকে এই হামলার প্রতিবাদে সুষ্ঠু বিচারের দাবি করেছে এলাকাবাসী।

সম্পর্কিত খবর