চাঁদপুর শহরের ৭ প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা

মাসুদ হোসেন : চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে শহরের সাত ব্যবসা ব্যবসা প্রতিষ্ঠানকে না অপরাধে ৮০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) চাঁদপুর শহরের জোড় পুকুরপাড় ও পাল বাজার এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জোড় পুকুরপাড় এলাকায় আমদানিকারকের লেভেল ও সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য ছাড়া অবৈধ কসমেটিকস রাখা ও বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবকে মালঞ্চ স্টোরকে ১৫ হাজার টাকা এবং সপ্তডিঙ্গা স্টোরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে শহরের পালবাজারে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে জিলাপি তৈরি করে প্রদর্শন ও সংরক্ষণের দায়ে মানিকের জিলাপির দোকানকে ১০ হাজার টাকা, ঘোষ কেবিনকে ১০ হাজার টাকা, ঘোষের দোকানকে ১০ হাজার টাকা, মা সুইটসকে ১০ হাজার টাকা, বাসুদেব ঘোষকে ১০ হাজার টাকা সহ সর্বমোট ৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

চাঁদপুর জেলা পুলিশের সার্বিক নিরাপত্তায় অভিযান পরিচালনাকালে নুর হোসেন রুবেল, উক্ত শহরের ব্যবসায়ীদের নিয়ম মেনে ব্যবসা পরিচালনা করতে নির্দেশ প্রদান করা হয়। চাঁদপুর পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টরের সহযোগিতায় উক্ত অভিযান পরিচালনা করা হয়।

 

সম্পর্কিত খবর