শাহরাস্তিতে মাসিক সমন্বয় ও আইন শৃঙ্খলা কমিটির সভা

স্বপন কর্মকার মিঠুনঃ শাহরাস্তি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে পঞ্চম বারের মত নির্বাচিত হওয়ার পর আনুষ্ঠানিক ভাবে প্রথম বার উপজেলা মাসিক সমন্বয় ও আইন শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, মেজর অবসর প্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম।
প্রধান অতিথি অনুষ্ঠানে বক্তব্যে দিতে গিয়ে বলেন, যারা মাটি বহন করে গ্রামীণ অবকাঠামো রাস্তা-ঘাট ক্ষতিগ্রস্ত করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের কথা বলেন।

বর্তমান আওয়ামীলীগ সরকার আমলে রাস্তা, পুল-কালভার্ট, ব্রীজ, শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ব্যাপক উন্নয়ন সাধন করা হয়েছে। আগামীতে কৃষির উপরে নজর দেয়া হবে। পানি নিষ্কাশনের জন্য প্রতিটি খাল, ডোবা নালা রক্ষনা-বেক্ষনের দিকে দৃষ্টি দিতে হবে। যাদের কারণে সরকারী খাল বন্ধ বা ভরাট হয়েছে তাদের বিরুদ্ধে নোটিশ জারির মাধ্যমে আইনি ব্যবস্থা নিতে হবে। যারা মাটি বহন করে রাস্তা ক্ষতি ক্ষতিগ্রস্ত করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের হুশিয়ারী প্রদান করেন তিনি।

স্বাস্থ্য খাতের ব্যাপারে বলেন, প্রাইভেট হাসপাতাল কিংবা ক্লিনিকগুলোর নিয়ম নীতিমালার প্রতি নজর দিতে হবে। তা বন্ধের পরিমান বাড়ানো হলে সাধারণ জনগন স্বাস্থ্য সেবা থেকে সু্যোগ সুবিধা বঞ্চিত হতে পারে। নীতিমালা অনুসরণ করে প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক গড়ে উঠলে আমাদের সরকারী হাসপাতালে যে পরিমান রোগী হয় এবং হাসপাতালে জনবল সংকট জনিত কারনে অধিকতর বড় চাপের সৃষ্টি হয়, তাতে রোগীর চাপ লাগব হবে।

তিনি সকল দপ্তরে দায়িত্বরত কর্মকর্তাগনকে নিজ নিজ উদ্যোগে উন্নয়ন সম্প্রসারণ করার উপর গুরুত্ব আরোপ করেন।

২৫ জানুয়ারী বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় উপজেলা মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাতের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাসির উদ্দীন, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার কাজল, শাহরাস্তি থানা ভারপ্রাপ্ত অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান পাটোয়ারী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জুলফিকার মোঃ আনোয়ার, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল, উপজেলা আওয়ামীলীগ নেতা এ্যাড. ইলিয়াস মিন্টু, সূচীপাড়া উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল মজুমদার, সূচীপাড়া দক্ষিন ইউপি চেয়ারম্যান মাহতাব উদ্দীন হেলাল, চিতোষী পূর্ব ইউপি চেয়ারম্যান মোঃ আলম বেলাল, চিতোষী পশ্চিম ইউপি চেয়ারম্যান জোবায়েদ কবির বাহাদুর, রায়শ্রী উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, রায়শ্রী দক্ষিন ইউপি চেয়ারম্যান ডাঃ আবদুর রাজ্জাক, মেহার দক্ষিন ইউপি চেয়ারম্যান মোঃ রুহুল আমিন, মেহার উত্তর ইউপি প্যানেল চেয়ারম্যান তাজুল ইসলাম, টামটা উত্তর ইউপি ওমর ফারুক দর্জি, টামটা দক্ষিন ইউপি প্যানেল চেয়ারম্যান এমরান ফকির।

এছাড়া স্বাস্থ্য সেবা, কৃষি বিষয়ক, দূর্যোগ ও ত্রাণ সংক্রান্ত, প্রকৌশলী বিভাগ, প্রাথমিক শিক্ষা, মাধ্যমিক শিক্ষা, আইসিটি, জনস্বাস্থ্য, মৎস্য, খাদ্য, বনায়ন, মহিলা বিষয়ক কর্মকর্তাগনসহ বিভিন্ন দপ্তরের পদক্ষেপ ও সম্ভাবনার বিষয়ে বক্তব্য রাখেন।

সম্পর্কিত খবর