হাজীগঞ্জে ১৫টি প্রাইভেট হাসপাতালকে ৭ লক্ষ টাকা জরিমানা ॥ বন্ধ ৩টি

গাজী মহিনউদ্দিন, হাজীগঞ্জ: চাঁদপুরের হাজীগঞ্জে প্রয়োজনীয় কাগজপত্র এবং পরিষ্কার পরিচ্ছন্ন না থাকায় ১৫টি প্রাইভেট হাসপাতালকে ৭ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে ৩টি প্রতিষ্ঠানকে সাময়িক বন্ধ ঘোষণা করা হয়।

গত ২৩ ও ২৪ জানুয়ারী দুটি পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস চন্দ্রশীল এবং সহকারি কমিশনার ভূমি মেহেদী হাসান মানিক।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে সারাদেশের ন্যায় হাজীগঞ্জ বাজারে গড়ে উঠা প্রাইভেট হাসপাতাল গুলোর ১৪ টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় নিবন্ধন না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশ, মেডিসিন কিট এর নিম্নমান, প্রয়োজনীয় সংখ্যক সেবিকা না থাকা, মেডিসিন বর্জ্য ব্যবস্থাপনা সঠিক না থাকা, রেজিস্ট্রার ও সেবার মূল্য সঠিকভাবে না থাকা, এক্সরে, ইসিজি, লেবাররুমসহ অন্যান্য রুম সঠিকভাবে না থাকার কারনে অর্থদন্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্টে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ডা. গোলাম মাওলা নঈম ও জনাব ডা. আবু সাইদ মো: মোস্তফা সার্বক্ষণিকভাবে সাহায্য করেন।

এদিকে এইচ জি হেলথ কেয়ার হাসপাতাল এবং হাজীগঞ্জ পূর্ব বাজার সেন্ট্রাল হাসপাতালে নানা অনিয়মের কারণ সীলগালা করে বন্ধ ঘোষণা করে ভ্রাম্যমান আদালত।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৪ জানুয়ারী বুধবার পপুলার ল্যাব এন্ড জেনারেল হাসপাতালকে ৫০ হাজার টাকা, ভিআইপি হাসপাতালকে ৪০ হাজার, নিশাত হসপিটালকে ৪০ হাজার, আল রাজি ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার, ডেন্টাল কেয়ারে দাঁতের ডাক্তার না থাকায় সিলগালা দিয়ে বন্ধ বন্ধ ঘোষণা করে।

গত ২৩ জানুয়ারী মঙ্গলবার আরিয়ানা হসপিটালকে ৩০ হাজার, সেন্ট্রাল হসপিটালের ১ লক্ষ টাকা, শাহজাহান মেমোরিয়াল হসপিটালকে ১০ হাজার টাকা, হাজীগঞ্জ কমপেথ ডায়াগনষ্টিকে ১০ হাজার টাকা, শাহ মিরান হসপিটালে ২০ হাজার টাকা, মিডওয়ে মেডিকেল সেন্টাওে ৩৫ হাজার টাকা, হাজীগঞ্জ জেনারেল হাসপাতালকে ১ লক্ষ টাকা, একুশে ডিজিটাল ডায়াগণস্টিক সেন্টারে ২০ হাজার টাকা, রয়েল হসপিটালে ৫০ হাজার টাকা, হাজীগঞ্জ মুন হসপিটালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সম্পর্কিত খবর