ঢাকা-১৪ আসনে মনোনয়ন পেয়েছেন মাইনুল হোসেন খান

স্টাফ রিপোর্টার : ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। রোববার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নের এ তালিকা ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার থেকে টানা বৈঠকে প্রার্থীতালিকা চূড়ান্ত করলেও এতদিন তা আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি দলটি। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে রোববার সকাল ১০টার পর গণভবনে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভা করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তৃণমূল থেকে উঠে আসা এ যুবনেতা বৃহত্তর লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে রাজনীতিতে জড়ান। ছাত্রলীগের রাজনীতি থেকে ১৯৮৭ সালে যুবলীগে যোগ দেন নিখিল। তৎকালীন ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের একটি আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক ছিলেন।

১৯৯৩ সালে তিনি ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক হন। সেই সময় যুবলীগের চেয়ারম্যান ছিলেন শেখ ফজলুল করিম সেলিম।

২০০১ সালের দিকে তিনি ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক হন। ২০১২ সালে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৯ সালে আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হন মাইনুল হোসেন খান নিখিল।

প্রসঙ্গত, নিখিলের জন্মস্থান চাঁদপুরের মতলব থানার হরিনা গ্রামে। জন্ম চাঁদপুরে হলেও ঢাকায় দীর্ঘদিন ধরে রাজনীতিতে সক্রিয়।

তার পিতা মরহুম মোফাজ্জল হোসেন খান ছিলেন মতলব উত্তর উপজেলার ৫নং দূর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তিনি সমাজসেবা এবং রাজনৈতিক জীবনে অত্যন্ত সৎ,ন্যায় ও নিষ্ঠাবান লোক ছিলেন।
নিখিলের বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন সৈনিক ছিলেন।

তিনি এলাকায় খুবই জনপ্রিয় ছিলেন। মাইনুল হোসেন খান নিখিল ৫ ভাই ও ৪ বোন। তার বড় ভাই মরহুম মনসুর হোসেন খান বাবলু ছিলেন বেলজিয়াম শাখা আ’লীগের সভাপতি। তার পুরো পরিবার আওয়ামী লীগ পরিবারের।

 

সম্পর্কিত খবর