চাঁদপুরে শান্তিপূর্ণ হরতাল পালিত : শহর জুড়ে ছিল নিরাপত্তা বেষ্টনী

মোঃ মহসিন হোসাইন: বিএনপি, জামায়াতসহ অন্যান্য সকল রাজনৈতিক দলের ডাকা হরতালের ৪৮ ঘন্টার প্রথম দিনে গতকাল ১৯ নভেম্বর চাঁদপুর শহরে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। পুরো শহর জুড়ে আইন শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বেষ্টনী।

গতকাল সারাদিন শহরের বিভিন্ন স্থানে পরিদর্শন করলে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা চোখে পড়েনি। কালিবাড়ী মোড়, বাসস্ট্যান্ড, ওয়ারলেস ও বাবুরহাট বাজার সহ সব জায়গায় ছিল পুলিশ ও বিজিবি সদস্যদের কঠোর নিরাপত্তা।

এসময় চোখে পড়ে চাঁদপুর সদর মডেল থানার পুলিশের টহল গাড়ি, চাঁদপুর জেলা পুলিশ প্রশাসনের ভূমিকার পাশাপাশি বিজিপি সদস্যদের উপস্থিতি ছিল শহরের বিভিন্ন ফটকগুলোতে। আইনশৃঙ্খলা নিরাপত্তার দিক থেকে হরতাল চলাকালীন সময়ে চাঁদপুর জেলা পুলিশ প্রশাসনের ভূমিকা খুবই সন্তোষজনক।

এদিকে হরতাল চলাকালীন সময়ে অন্যান্য দিনের ন্যায় গতকালও মাঠে আওয়ামী যুব’লীগের নেতা কর্মীদের উপস্থিতি দেখা গেছে।

প্রসাশনের পাশাপাশি তারাও জন নিরাপত্তার স্বার্থে মাঠে থাকতে দেখা যায়। এসময় তাদের(নাম না জানা) কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, দেশের আইনশৃঙ্খলা রক্ষা করা আমাদের সকলের ই দায়িত্ব। এটা শুধু পুলিশ প্রশাসনের একা ভূমিকা পালন করতে হবে এমনটা নয়। আমরা এদেশের নাগরিক হিসেবে আমাদের সকলকে এগিয়ে আসা উচিত জনগনের জানমাল নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রাখার জন্য।

শহরের শৃঙ্খলা বজায় রাখতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

এছাড়াও গতকাল দূর পাল্লার কোনো যানবাহন চলাচল করতে দেখা যায় নি। শুধুমাত্র শহরের মধ্যে ছোটখাটো যানবাহন গুলোর চলাচল ছিল স্বাভাবিক এবং চাঁদপুর -কুমিল্লা মহাসড়কে বোগদাদ বাসের চলাচল ছিল। এদিকে, ঘূর্ণিঝড় মিধিলি শেষ হবার পর পরই লঞ্চ চলাচল পূর্বের মতো স্বাভাবিক থাকলেও চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীর তেমন ভিড় ছিল না বললেই চলে। তবে, চাঁদপুর থেকে ট্রেন চলাচল রয়েছে আগের মতোই স্বাভাবিক নিয়মে।

হরতাল কর্মসূচি থাকায় দেশে এখনো অনেক খাদ্য পন্যের দাম সাধারণ মানুষের হাতের নাগালে রয়েছে। এ নিয়েও সাধারণ মানুষ দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

সম্পর্কিত খবর