চাঁদপুর-২ আসনে মায়া চৌধুরী’র মনোনয়নপত্র সংগ্রহ

বিশেষ প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন স্থানীয় জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীরা। রবিবার সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ব্যারিস্টার আশফাক হোসেন চৌধুরী মাহি, ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী,

সাংগঠনিক সম্পাদক এইচএম জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ¦ মুক্তার হোসেন গাজী, আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন দানেশ, জাতীয় শ্রমিকলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক লায়ন ফারুক আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সাবেক সদস্য আহসান উল্ল্যাহ হাসান, শাহ আলম সিদ্দিকী,

সাবেক চেয়ারম্যান আলহাজ¦ হানিফ দর্জি, ইউপি চেয়ারম্যান উপজেলা যুবলীগ নেতা ছোবহান সরকার সুভা, ইউপি চেয়ারম্যান আজমাল হোসেন চৌধুরী, গাজী সেলিম মিয়আবু বকর সিদ্দিক খোকন, আওয়ামী লীগ নেতা বোরহান চৌধুরী, আলহাজ¦ হাবিবুর রহমান হাফিজ তপাদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী মো. শরীফ, সাবেক চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ,

ঢাকা মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা মুহিবুল হক চৌধুরী সুমিত, উপজেলা যুবলীগ নেতা হাসান মুর্শেদ চৌধুরী আহার, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন খান, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল চৌধুরী, সদস্য বাবু মিয়া, উপজেলা মৎস্যজীবিলীগের সভাপতি নিয়ামুল ইসলাম লাভলু, সাধারণ সম্পাদক শাহিন চৌধুরী, ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন, উপজেলা যুবলীগ নেতা খোরশেদ আলম, সাবেক ছাত্রলীগ নেতা জহির রায়হান, মামুন হাওলাদার, লিখন সরকার, তামজিদ সরকার রিয়াদ,

নোমান দেওয়ান, নাজমুল হোসেন, জেলা ছাত্রলীগ নেতা ফখরুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগ নেতা সদরুল আমিন’সহ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মনোনয়নপত্র সংগ্রহকালে তারা বলেন, চাঁদপুর-২ আসনের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির ধারাবাহিকতা রক্ষায় মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের বিকল্প নেই। বৃহত্তর মতলবে যে উন্নয়ন হয়েছে, তা মায়া ভাইয়ের মাধ্যমেই জননেত্রী শেখ হাসিনা সরকারের আমলে বাস্তবায়ন হয়েছে। তিনি এমপি হওয়ার পর তার উন্নয়নের ছোঁয়ায় পাল্টে গেছে এই এলাকার দৃশ্যপাট। দলীয় নেতাকর্মীরা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের নেতৃত্বে ঐক্যবদ্ধ।

তাই চাঁদপুর-২ আসনের ব্যাপক উন্নয়ন করতেই মায়া ভাইকে প্রয়োজন।

উল্লেখ্য, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ১৯৬৫ সালে ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি ১৯৯৬ ও ২০১৪ সালে চাঁদপুর-২ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি ১৯৯৭ সালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন, পরবর্তীতে ১৯৯৮-২০০১ সাল পর্যন্ত তিনি নৌ-পরিবহন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

এবং ২০১৪-২০১৮ সাল পর্যন্ত তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য। তার আগে তিনি অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ছিলেন।

১৯৭১ সালে তিনি যুদ্ধকালীন ২ নং সেক্টরের ক্র্যাক প্লাটুনের কমান্ডার হিসেবে বীরত্বপূর্ণ দায়িত্ব¡ পালন করেন। মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তাকে ‘বীর বিক্রম’ খেতাব ও ২০২৩ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত হন।

সম্পর্কিত খবর