গণ-বিজ্ঞপ্তি জারি করেন রিটার্নিং অফিসার ও চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুর খবর রির্পোট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের উদ্দেশ্যে বাংলাদেশ নির্বাচন কমিশন ১৫ নভেম্বর ২০২৩ তারিখের প্রজ্ঞাপনের মাধ্যমে প্রত্যেক নির্বাচনি এলাকার ভোটারগণকে স্ব-স্ব নির্বাচনি এলাকা হতে একজন জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করার জন্য নিম্নলিখিত সময়সূচি ঘোষণা করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

১৫নভেম্বর (বুধবার) গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ১১ এর দফা (২) অনুসারে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করার জন্য গণবিজ্ঞপ্তি ঘোষণা করেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

এতে জানানো হয়, রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর ২০২৩ইং। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ ১ ডিসেম্বর-২০২৩ থেকে ৪ ডিসেম্বর-২০২৩ইং তারিখ পর্যন্ত। মনোনয়ন পত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৫ ডিসেম্বর -২০২৩ থেকে ৯ডিসেম্বর ২০২৩ ইং। আপিল নিষ্পত্তির তারিখ ১০ডিসেম্বর-২০২৩ থেকে ১৫ডিসেম্বর ২০২৩ইং পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর-২০২৩ইং। প্রতীক বরাদ্দ ১৮ডিসেম্বর -২০২৩ইং। ভোট গ্রহনের তারিখ ৭ জানুয়ারী-২০২৪ইং সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে স্বচ্ছ ব্যালট বাক্সে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

গণ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পূর্বোল্লিখিত আদেশের অনুচ্ছেদ ১১ এর দফা (৩) অনুসারে ২৬২ চাঁদপুর-৩ নির্বাচনি এলাকার সকল বাসিন্দাদের জ্ঞাতার্থে আমি আরও জানাচ্ছি যে, আগামী ৩০ নভেম্বর ২০২৩ইং তারিখ অথবা উক্ত দিনের পূর্ববর্তী কোন দিনে সকাল ৯ টা হতে বিকাল ০৪টা পর্যন্ত উল্লিখিত নির্বাচনি এলাকা হতে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে আমার কার্যালয়ে (জেলা প্রশাসকের কার্যালয়, চাঁদপুর) এবং আমার সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে (উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, চাঁদপুর সদর ও হাইমচর, চাঁদপুর) মনোনয়নপত্র গৃহীত হবে। সেই সাথে অনলাইনেও মনোনয়পত্র দাখিল করা যাবে।

সম্পর্কিত খবর