চাঁদপুর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

চাঁদপুর খবর রির্পোট : আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তির তথ্যমতে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘মিধিলি’ (Midhili) এর জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ০৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত (পুনঃ) ০৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

অদ্য ১৬ নভেম্বর ২০২৩ তারিখে চাঁদপুর জেলার জেলা প্রশাসক কামরুল হাসান মহোদয়ের সভাপতিত্বে জরুরি ভার্চুয়াল জুম সভার আয়োজন করা হয়। চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সঞ্চালনায় উক্ত সভায় সংযুক্ত ছিলেন চাঁদপুর জেলার সিভিল সার্জন জনাব ডা: মোহাম্মদ সাহাদাৎ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. সাফায়েত আহম্মদ সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো: ইয়াসির আরাফাত, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্যাহ সহ দুর্যোগ ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট জেলা ও উপজেলা পর্যায়ের অংশীজন।

উক্ত সভার জরুরি নির্দেশনাসমূহ: মোবাইল নেটওয়ার্ক ব্যবস্থা অব্যাহত রাখা, সকল উপজেলায় ব্যাপক প্রচার-প্রচারণা চালানো ও মাইকিং করা, চরাঞ্চলের মানুষদের আশ্রয়কেন্দ্রে নিতে সমস্যা হলে পুলিশি সহায়তা নেয়া, স্বেচ্ছাসেবক টিম প্রস্তুত রাখা, সকলের সম্মিলিত সহযোগিতা অব্যাহত রাখা সহ দুর্যোগ পূর্ব, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সকল ব্যবস্থা গ্রহণ করার উপর গুরুত্বারোপ করা হয়।

সম্পর্কিত খবর