তফসিল ঘোষণার প্রত্যাখানে ঘোষেরহাটে বিএনপির হামলায় আহত ২০

বিশেষ প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার কেন্দ্রীয় ভাবে প্রত্যাখান করার ঘোষনার সংবাদ পেয়ে চাঁদপুর জেলার ঘোষেরহাটে ও চাঁদখার দোকান এলাকায় বিএনপি নেতা কর্মীদের যাত্রী ওপথচারী উপর ইটপাটকেল নিপেক্ষ এবং গাড়ি ভাঙ্গচুর করে। এতে যাত্রী, চালক ,পথচারী ও দলীয় নেতাকর্মীসহ ২০ জনের মতো আহত সংবাদ পাওয়া গেছে। বিএনপি”র সমথনরা চাঁদপুরের ঘোসের হাট এলাকায় আধাঁ ঘন্টা রাস্তা অবরোধ করে রেখেছেন।

গতকাল ১৫ নভেম্বর সন্ধায় জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণার প্রত্যাখান করে বিএনপি নেতাকর্মীরা এ হামলা করেন। হামলার সংবাদ পেয়ে চাঁদপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত) সুদীপ্ত রায়, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ মুহসীন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করেন।

বিএনপির নেতাকর্মীদের দফায় দফায় হামলায় মোটরসাইকেল, সিএনজি, অটোরিকশা পিকাপ ও ভ্যান সহ ব্যাপক ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রশাসন বিএনপি নেতাকর্মীদেরকে দাওয়া করলে এক পর্যায়ে হামলা কারীরা পালিয়ে যায়। ঘটনাস্থলে চাঁদপুর জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা যান চলাচল স্বাভাবিক রাখার জন্য পুলিশের পাশাপাশি কাজ করে যাচ্ছেন।

বর্তমানে ঘোষেরহাট এলাকায় টানটান ইত্তেজনা বিরাজ করছে। তবে বিএনপি নেতাকর্মীরা পূনরায় হামলা করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে বিশ্বস্তসুত্রে জানা গেছে।

সম্পর্কিত খবর