তফসিল ঘোষণাকে কেন্দ্র করে চাঁদপুরে ছিল ৩ স্তরের নিরাপত্তা

মোঃ ইসমাইলঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে চাঁদপুরে তিন স্তরের নিরাপত্তা বাহিনীর জোরদার করা হয়েছে। সেই সঙ্গে নির্বাচন কেন্দ্র করে উৎসবমূখী জনতা ও সাধারন মানুষের মাঝে আনন্দমূখী পরিবশে।

বুধবার সকাল ৮টা পর থেকে চাঁদপুরে জেলা প্রশাসক কামরুল হাসানের নেতৃত্বে শহরের গুরুত্বপূর্ন এলাকার সামনে র্যাব, বিজিবি ও পুলিশ সদস্যদের অন্তত চারটি গাড়ি টহলে রয়েছে। গুরুত্বপূর্ণ স্থাপনার প্রবেশ পথে ব্যারিকেডও রয়েছে।

দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা বলেন, নির্দেশনা অনুযায়ী পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। চাঁদপুরের কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটনি, জনজীবন ছিল স্বাভাবিক। তবে সিসি নির্বাচন তফসিল ঘোষনা করায় জেলায় আওয়ামীলীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করেন।এমন অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে বুধবার থেকে অফিসিয়াল আইডি ছাড়া নির্বাচন ভবনে প্রবেশ না করার জন্য এবং নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় অবশ্যই ঝুলিয়ে রাখার জন্য অনুরোধ করে ইসি।
গতকাল সন্ধ্যা ৭টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

জাতীয় সংসদ নির্বাচনের জন্য বুধবার বিকালে ২৬তম কমিশন সভা অনুষ্ঠিত হয়। এরপর সন্ধ্যা ৭টায় সব গণমাধ্যমে জাতির উদ্দেশে দেয়া ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি। এ সময় তিনি বলেন, উপযুক্ত পরিবেশ আছে বলেই তফসিল দেয়া হচ্ছে।

সম্পর্কিত খবর