যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে সরকার সর্বোচ্চ আন্তরিক: প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশের শিক্ষা ব্যবস্থার যে উন্নয়ন হয়েছে তা আর অন্য কোনো সরকারের আমলেই হয়নি। এই সরকার প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা দেওয়াসহ নানাবিধ সুবিধাদি দিয়ে আসছেন।

রোববার (১২ নভেম্বর) সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, আন্দোলনের নামে বিএনপির নেতাকর্মীরা গাড়িতে অগ্নিসংযোগ করছে। গাড়ি পোড়ানো কোনো রাজনৈতিক দলের কর্মসূচি হতে পারে না, তারা সন্ত্রাসী হয়ে গেছে। এটা রাষ্ট্রের ওপর আঘাত, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। এদের প্রতিহত করতে হবে। এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা আমাদের নৈতিক দায়িত্ব।

বিএনপির রাজনীতিকে অপরাজনীতি মন্তব্য করে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন বিএনপি সারা দেশে সন্ত্রাসের তাণ্ডব শুরু করেছে। ইসরায়েল বাহিনী যে কায়দায় গাজায় হাসপাতালে আক্রমণ চালিয়েছে একই কায়দায় পুলিশ হাসপাতালে আক্রমণ চালানো হয়েছে। রোগীবাহী অ্যাম্বুলেন্সে হামলা চালিয়ে আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে।

অধ্যক্ষ জাকির হোসেনের সভাপতিত্বে এবং শিক্ষক জানেবুল হাসানের সঞ্চালনায় বক্তব্য দেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি মনজুর আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল হাসান, ছেংগারচর পৌর মেয়র আলহাজ আরিফ উল্যাহ সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদুল্লাহ,

মতলব উত্তর থানার ওসি মোহাম্মদ রাশেদ মোবারাক, দাতা সদস্য একেএম ফজলুল হক সরকার।
আরো বক্তব্য দেন-লুধুয়া স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা কমিটির সদস্য আল মামুন ছিদ্দিকী, শাহ মো. জহির, ইলিয়াছ প্রধান, লুধুয়া স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক রুহুল আমিন ও অভিভাবক কবির হোসেন।

সম্পর্কিত খবর