হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে চারটি অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের দায়ে দুইদিনে চারটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিকের নির্দেশনায় বুধবার বিকালে উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের পালিশারা কৃষি মাঠে দুইটি ও মঙ্গলবার বিকালে গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের কাশিমপুর কৃষি মাঠে দুইটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

আদালত সূত্র জানা গেছে, অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসন নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে আসছে। গত বেশ কিছু দিন ধরে কাশিমপুর ও পালিশারা কৃষি মাঠে ড্রেজার দিয়ে জমি থেকে বালু উত্তোলন করার অভিযোগ উঠে। এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার ও বুধবার বিকালে ওই দুই মাঠে এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদি হাসান মানিক।

এ সময় ভ্র্যামমান আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার সংশ্লিষ্টরা লোকজন পালিয়ে যায়। যার ফলে ঘটনাস্থলে কাউকে না পাওয়ায় তাৎখনিক পাইপসহ অবৈধ ড্রেজার মেশিন ও বিভিন্ন সরঞ্জামাদি ধ্বংস করা হয়। ভ্রাম্যমান আদালতে আইন-শৃঙ্খলার দায়িত্ব পালন করে হাজীগঞ্জ থানা পুলিশ।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদি হাসান মানিক জানান, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে উপজেলা প্রশাসন কর্তৃক ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহৃত রয়েছে এবং থাকবে। তিনি বলেন, বর্ষায় মাঠে পানি থাকায় ড্রেজার বসানোর স্থানে যাওয়াটা কষ্টকর। এর মধ্যে আমাদের উপস্থিতি টের পেয়ে লোকজন পালিয়ে যায়।

সম্পর্কিত খবর