আলহাজ্ব এম এম নুরুল হকের আজ প্রথম মৃত্যুবার্ষিকী

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের আশিকাটিস্থ এম এম নুরুল হক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট অর্থনীতিবীদ মরহুম আলহাজ্ব এম এম নুরুল হকের আজ মঙ্গলবার (২৫ জুলাই) প্রথম মৃত্যুবার্ষিকী। ২০২২ সালের ২৪ জুলাই ভোর ৪টা ১০ মিনিটে ঢাকা উত্তরার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর। ওই দিনই সন্ধ্যায় তাকে এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয় মাঠে জানাযার নামাজ শেষে তার পারিবারিক কবরস্থান দাফন করা হয়।

মরহুম আলহাজ্ব এম এম নুরুল হক চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নে ১৯৯৭ সালে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা করেন এবং ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন।

এছাড়াও তিনি বিদ্যালয়েন পাশে মনজুরা ইসলামীয়া মাদ্রাসা ও এতিম খানা লিল্লাহ বোর্ডিং এবং আল আরাফা জামে মসজিদ প্রতিষ্ঠা করে গেছেন।

কর্মজীবনে তিনি দেশের খ্যাতিনামা সাতটি ব্যাংকের এমডি হিসেবে নিয়োজিত ছিলেন। জীবদ্দশায় তিনি ছিলেন দানশীল ও পরোপকারী ব্যক্তি। সমাজের নানা ক্ষেত্রে অসামান্য অবদান রেখে গেছেন তিন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, নাতি নাতনি আত্মীয়-স্বজনসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম আলহাজ্ব এম এম নুরুল হকের একমাত্র ছেলে দেশের বিশিষ্ট খ্যাতিনামা ব্যবসায়ী আলহাজ্ব মনজুরুল হক শোয়েব এম এম নুরুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

মরহুম আলহাজ্ব এম এম নুরুল হকেন প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এম এম নুরুল উচ্চ বিদ্যালয়ের আয়োজনে সকাল ১১টায় স্মরণসভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

অনুষ্ঠানে উপস্থিত থাকবে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কালীন শুভাকাঙ্ক্ষী, শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থী সহ সমাজের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মনজুরুল হক শোয়েব।

 

সম্পর্কিত খবর