মতলব দক্ষিণ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

মতলব প্রতিনিধি : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে।

১৯ জুলাই বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে অবহিতকরণ সভায় ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইন্সপেক্টর (তদন্ত) সালেহ আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম খান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক রুহুল আমিন খান, বিআরডিবির চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন, নায়েরগাঁও উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামন মোল্লা, মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস, ফজলে রাব্বী ইয়ামিন, গোলাম হায়দার মোল্লা।

সভায় আনুষ্ঠানিকভাবে মতলব দক্ষিণ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার অংশ হিসেবে আজকে মতলব দক্ষিণ উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়। প্রত্যেকটি আশ্রয় কেন্দ্র সঠিক ও সুন্দরভাবে নির্মাণ করে প্রত্যেক সুবিধাভোগীদের মাঝে তাদের গৃহ ও ভূমি বুঝিয়ে দেয়া হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ বলেন, মতলব দক্ষিণ উপজেলাবাসীর জন্য আজকে শুভ দিন। সকলের ঐকান্তিক প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে উদ্যোগ সারাদেশে কেউ গৃহহীন থাকবে না। তারই ফলশ্রুতিতে আজ মতলব দক্ষিণ উপজেলা শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত হয়েছে।

সম্পর্কিত খবর