চট্টগ্রামে রোটারী পোলিও এওয়ার্ড প্রদান

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামে রোটারী পোলিও এওয়ার্ড প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার (২০ জুন) রাতে চট্টগ্রামের একটি অভিজাত হোটেলে পোলিও নির্মূলে উজ্জ্বল ভূমিকা পালন করার জন্য রোটারী ইন্টারন্যাশনাল জোন ওয়ান-বি, রিজিওন-১০ এর এন্ড পোলিও কো-অর্ডিনেটর পিডিজি রোটা. ইফতেখার আহমেদের পক্ষে সম্মাননা এওয়ার্ড (ক্রেস্ট) হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২, বাংলাদেশের গভর্নর (২০২৩-২৪) রোটা. ইঞ্জিনিয়ার মতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারী ইন্টারন্যাশনালের জোন ওয়ান-বি, রিজিওন-১০ (বাংলাদেশ, পাকিস্তান ও ইন্দোনেশিয়া) এর কমিউনিকেশন ডেপুটি কো-অর্ডিনেটর ও বাংলাদেশ-পাকিস্তান রোটারী ইন্টার কান্ট্রি কো-অর্ডিনেটর রোটা. মিন্টু ইব্রাহিম, রোটারী ডিস্ট্রিক্ট-৩২৮২,

বাংলাদেশের এডিশনাল ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর ও রোটারী ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়ালের চার্টার প্রেসিডেন্ট রোটা. সিপি মোহাম্মদ নজরুল ইসলাম নান্টু এবং ডিস্ট্রিক্ট পাবলিক ইমেজ এসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর রোটা. পিপি হাবিব মহিউদ্দিন।

রোটারী ক্লাব অব চিটাগাং মিডসিটির প্রেসিডেন্ট রোটা. রাজীব বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মাননা গ্রহণ করেন ডিস্ট্রিক্ট গভর্নর (২০২৩-২৪) রোটা. ইঞ্জিনিয়ার মতিউর রহমান, রোটা. পিপি হাবিব মহিউদ্দিন, রোটা. পিপি আলী হোসাইন আকবর আলী, রোটা. পিপি কেরামতুল আজিম, রোটা. পিপি মোহাম্মদ মুসলিম, রোটা. সিপি মোহাম্মদ নজরুল ইসলাম নান্টু, রোটা. পিপি সাজ্জাদ মোহাম্মদ চৌধুরী, রোটা. পিপি কামরুল মোর্শেদ তমাল, রোটা. পিপি উত্তম দত্ত ও রোটা. পিপি মীর নাজমুল আহসান রবিন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট সেক্রেটারী (২০২৩-২৪) রোটা. পিপি মোহাম্মদ আকবর হোসেন, রোটা. পিপি আহমদ জিবরান, রোটা. পিপি মোহাম্মদ একরামুল উল্লাহ্ চৌধুরী, রোটা. পিপি সৈয়দ মনজুর কাদের, রোটা. পিপি মোহাম্মদ আহমেদ, রোটা. পিপি মজিবুর রহমান মনি, প্রেসিডেন্ট ইলেক্ট রোটা. জেবিনা চৌধুরী জিবরান, রোটারী ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়ালের প্রেসিডেন্ট ইলেক্ট রোটা. প্রদ্যুৎ কুমার সাহা প্রমুখ।

উল্লেখ্য, রোটারী ইন্টারন্যাশনাল ১৯৭৯ সালে ফিলিপাইনে ৬ মিলিয়ন শিশুকে পোলিও টিকা খাওয়ানোর মাধ্যমে পোলিও প্লাস নামে কার্যক্রম শুরু করে। বিশ্বে পোলিও নির্মূলে কার্যকর ভূমিকা পালন করে আসছে।

বর্তমানে ৯৯% পোলিও নির্মূল সফলতা অর্জন করেছে। পোলিওমুক্ত বিশ্ব গড়তে রোটারিয়ানদের যে অঙ্গীকার ছিল তাতে রোটারী শতভাগ সফলতা অর্জনের পথে। শতভাগ পোলিও নির্মূলে পাশে থাকার জন্য রোটারিয়ান ও সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

সম্পর্কিত খবর