করোনাকালে লেখা সেরা গানের জন্য টিভিএফবি এওয়ার্ড প্রদান

স্টাফ রিপোর্টার : করোনাকালে মানুষ ছিলেন জীবন-মৃত্যুর মাঝে। সে এক উৎকণ্ঠার জীবন। কেউ যেনো কারো না। সেই সময়ে বিপন্ন মানুষের জন্য সাংবাদিক,সৃজনশীল লেখক ও গীতিকার মিজান মালিক লিখেছেন অসংখ্য গান।

দেশে করোনার শনাক্ত হওয়ার শুরুর দিকে প্রথম গান লিখেছেন তিনি। ‘প্রার্থনা’ শিরোনামে ওই গানটি গেয়েছিলেন শিল্পী খালেদ মুন্না ও প্রীতম। সঙ্গীত পরিচালক ছিলেন জাহিদ বাশার পংকজ। গানটি মানুষের মনে ভীষণভাবে দাগ কাটে।

এরপর আরও অনেকগুলো গান লিখেন তিনি। আরাধনা, মতবাদ, শুভ্র পৃথিবী, বাংলাদেশ, বদলে যাই, সখের মানুষ, আস্থা- এসব মানুষকে উজ্জীবিত করে। কষ্টের সময়ে মানুষের মনোবলকে আরও চাঙ্গা রাখতে গানগুলো ছিল টনিকের মতো। গানগুলো স্বীকৃতিও পেয়েছে।

গতকাল বুধবার টেলিভিশনে দর্শক ফোরাম (টিভিএফবি) করোনা যোদ্ধা ও সেরা গীতিকার হিসেবে ( চলো বদলে যাই) গানের জন্য পুরস্কৃত করেন সাংবাদিক-গীতিকার মিজান মালিককে। গানটি গেয়েছেন বিশিষ্ট শিল্পী সুমন রাহাত ও প্রিতম।

এদিন দুপুরে হোটেল ইন্টার কন্টিনেন্টালে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্য মন্ত্রী জাহেদ মালেক এই সম্মাননা এওয়ার্ড তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন টিভিএফবির সভাপতি বাদল আহমেদ, সাধারণ সম্পাদক আহমেদ সিরাজ ও সদস্য সচিব শফিকুল আলম মিলন।

প্রসঙ্গত, মিজান মালিক দেশের শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকা যুগান্তরের সিটি এডিটর। মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় তিনি রাষ্ট্রপতির কাছ থেকে এওয়ার্ড গ্রহণ, অনুসন্ধানী সাংবাদিকতায় দুদক মিডিয়া এওয়ার্ড, টিআইবি এওয়ার্ড, ডিআরইউ এবং ক্র্যাব এওয়ার্ড অর্জন করেন।

এ ছাড়া জনপ্রিয় গানের জন্য তিনি বাচসাস এওয়ার্ড পান। ‘গল্প ছাড়া মলাট’ ও ‘মন খারাপের পোস্টার’ শিরোনামে তার দুটো জনপ্রিয় কাব্যগ্রন্থ রয়েছে। জনাব মিজান মালিকের বাড়ি চাদঁপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের বাখরপুর গ্রামে।

 

সম্পর্কিত খবর