হাজীগঞ্জে মাদকের টাকা জোগাড় করতে সন্তান বিক্রয়ের চেষ্টা !

গাজী মহিন উদ্দিন: হাজীগঞ্জে মাদকের টাকা জোগাড় করতে সন্তান বিক্রয়ের অভিযোগ উঠেছে। মাদক সেবী হেলাল এক সময়ে ছিলেন হাজীগঞ্জ বাজারের প্রতিষ্ঠিত মাছ ব্যবসায়ী। মাদক আর জুয়ার আসরে নিঃস্ব হয়ে এখন সন্তান বিক্রয় করে মাদক সেবনে টাকা যোগাড় করতে গিয়ে জনতার হাতে আটক হয়।

২১ জুন বুধবার বিকেলে হাজিগঞ্জ পৌরসভার ১১ নং ওয়ার্ড রান্দুনিমুনা সেলিম প্রফেসর বাড়ির সামনে এ ঘটনা ঘটে। পৌরসভার ১২ নং ওয়ার্ড আরাকাল গ্রামের নান্নু বেপারী বাড়ির নানু মিয়ার ছেলে মাদকসেবী হেলাল মাদকের টাকা যোগান দিতে তার ১ বছরের ছোট্ট শিশু রানাকে বিক্রয়ের চেষ্টা চালায়। চায়ের দোকানে বসে স্ট্যাম্পের মাধ্যমে সন্তান বিক্রয়ের চুক্তি করার সময় স্থানীয়রা তাদেরকে আটক করে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা জহিরের ভাষ্যমতে জানা যায়, ১১নং ওয়ার্ড আলফট মিয়া বেপারী বাড়ির মোটা অংকের অর্থের সরবত আলীর ছেলে মাছ ব্যবসায়ী মিলনের মাধ্যমে মোট অংকের অর্থের বিনিময়ে মাদকসেবী হেলাল তার স্ত্রীকে না এনে চায়ের দোকানে বসে স্ট্যাম্পের মাধ্যমে সন্তান বিক্রয়ের চুক্তি করার সময় স্থানীয়রা আটক করে।

খবর পেয়ে ঘটনাস্থলে সাংবাদিকরা ছুটে গেলে শিশু রানাকে ফেলে তার বাবা হেলাল এবং দালাল মিলন ঘটনাস্থল ত্যাগ করে।

শিশু রানাকে মাছ ব্যবসায়ী মিলনের নিঃসন্তান শালীর জন্য ক্রয়ের চুক্তি করতে গিয়ে ধরা পড়ে।
শিশুটি বিক্রির সময় তার উপস্থিত না থাকায় দোকানদার ও স্থানীয়দের সন্দেহ হয়। এ সময় দালাল মিলন ও তার শালীকে নিয়ে পালিয়ে যায়।

শিশু রানাকে উদ্ধার করে স্থানীয় বাসিন্দা জহির এবং শাহজাহান পুলিশের দ্বারস্থ হয়। কৌশলে শিশুর বাবা-মাকে উপস্থিত করলে পুলিশ থানায় নিয়ে যায় । রিপোর্ট লেখা পর্যন্ত শিশু’সহ বাবা-মা হাজীগঞ্জ থানায় অবস্থান করছে।

 

সম্পর্কিত খবর