শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাও. বিলাল হোসাইনের শ্রদ্ধাঞ্জলি

প্রখ্যাত শিক্ষানুরাগী নিরলস সমাজসেবক, জ্ঞান আলোক বর্তিকার প্রজ্বোলক মরহুম এ.টি আহমেদ হোসাইন রুশদী সাহেবের ৪৮তম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হচ্ছে জেনে তার পরিবার ও গুনগ্রাহীদের প্রতি সমবেদনা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি চাঁদপুর জেলার চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। ক্ষনজন্মা জ্ঞান তাপস এ মহান ব্যক্তিত্ব স্বীয় জায়গা জমি ও অর্থ সম্পদ বিলিয়ে দিয়ে অক্লান্ত পরিশ্রমের বদৌলতে শাহতলী এলাকাতেই শাহতলী কামিল (এম.এ) মাদরাসা, শাহতলী জিলানী চিশতী কলেজ ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন।

এছাড়া চাঁদপুর ও ঢাকার বিভিন্ন বিদ্যাপীঠ তার হাতের ছোয়ায় প্রতিষ্ঠা লাভ করে। তার হাতেই শাহতলী কামিল মাদরাসায় কামিল স্তরের মঞ্জুরী অর্জনে তার আপোষহীন চ্যালেঞ্জমুলক পদক্ষেপ চীর স্মরনীয় হয়ে রয়েছে। সমাজের উন্নয়নে তিনি ছিলেন এক অবিস্মরনীয় ব্যক্তি।

এ.জি.বি এর সুযোগ্য প্রথিতযশা কর্মদ্যক্ষের অবদানে বহুলোক কর্মসংস্থান লাভে ধন্য হয়ে তার কাছে রয়েছে চির ঋনী। তাইতো সর্বস্তরের আপামর জনসাধারনের সাথে কন্ঠ মিলিয়ে রাব্বুল আলামীনের মহান দরবারে মরহুমের রুহের মাগফিরাত ও জান্নাতুল ফেরদাউসে তার সম্মানজনক মর্তবা অর্জনের ফরিয়াদ জানাচ্ছি।

বর্তমান সরকারের আমলে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি মহোদয়ের সহযোগিতায় মাদ্রাসার গভনির্ং বডির সহ-সভাপতি ও দাতা সদস্য সাংবাদিক সোহেল রুশদীর সার্বিক প্রচেষ্টায় মরহুমের প্রতিষ্ঠিত উক্ত মাদ্রাসাটিতে এখন একটি আধুনিক ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নিমার্ণ হচ্ছে। যার জন্য আমরা গর্বিত। মৃত্যুবার্ষিকী পালনের শুভ উদ্যোগকে স্বাগত জানিয়ে এর ধারাবাহিকতা কামনা করছি।

মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন
অধ্যক্ষ
শাহ্তলী কামিল (এম.এ) মাদরাসা
শাহতলী, চাঁদপুর।

সম্পর্কিত খবর